সাংবাদিকদের প্রশিক্ষণের আহবান রাজশাহী প্রেসক্লাব সভাপতির

26

সংবাদ বিজ্ঞপ্তি : পেশাগত দক্ষতা বৃদ্ধিতে সাংবাদিকদের প্রশিক্ষণ গ্রহণের আহবান জানিয়েছেন রাজশাহী প্রেসক্লাব সভাপতি সাইদুর রহমান।

বৃহস্পতিবার (১২ আগস্ট) রাত ৮টায় ইংরেজি গণমাধ্যম দ্য ডেইলি স্টার আয়োজিত সিএসআর ডায়ালগ রাজশাহী বিভাগীয় পর্বের ভার্চুয়াল অনুষ্ঠানে যুক্ত হয়ে তিনি এ আহবান জানান।

অনুষ্ঠানে সিনিয়র সাংবাদিক সাইদুর রহমান বলেন, বাংলাদেশে বর্তমানে সাংবাদিকতার শঙ্কটকাল চলছে। সাংবাদিকদের শেখার আগ্রহ নেই, অনুসন্ধানের আগ্রহ নেই। সাংবাদিকদের অনুসন্ধানী রিপোর্ট করার চেষ্টা করা উচিত। এখন অনুসন্ধানী সাংবাদিকতা নেই বললেই চলে।

সাংবাদিকতায় তরুণদের সম্পৃক্ত করা প্রসঙ্গে রাজশাহী প্রেসক্লাব সভাপতি বলেন, স্থানীয় পত্রিকাগুলোতে তরুণদের লেখার সুযোগ খুব কম। আসলে কমিটমেন্টের দারুণ অভাব। স্থানীয় পত্রিকায় আলাদা পৃষ্ঠা করে তরুণদের লেখালেখি করার সুযোগ দিতে হবে।

সবশেষ তিনি উল্লেখ করেন, সাংবাদিকদের প্রশিক্ষণের মাধ্যমে সামনে এগিয়ে যেতে হবে। ইতোমধ্যে তিনি প্রশিক্ষণের বিষয়ে কথা বলেছেন ৭০-৮০ দশকের সাংবাদিক মলয় ভৌমিক ও সামরিক সরকারের আমলে নিহার বাণু হত্যার রহস্য উন্মোচনকারী সাংবাদিক আহমদ শফিউদ্দীনের সঙ্গে। তারাও রাজি হয়েছেন। মাসে অন্তত ২-৩ দিন সাংবাদিকতার প্রশিক্ষণের ব্যবস্থা করা যেতে পারে।

আহসান রনির সঞ্চালনায় অনুষ্ঠিত ভার্চুয়াল এ অনুষ্ঠানে রাজশাহী সিটি কর্পোরেশেেনর মেয়র ও মহানগর আওয়ামীলীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন, রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ও বাংলাদেশের ওয়াকার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, রাজশাহী বিভাগীয় কমিশনার ড. হুমায়ুন কবীর অংশ নেন।

SHARE