সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে লফস এর বঙ্গবন্ধু-বিএনএফ শিক্ষা বৃত্তি প্রদান

18

স্টাফ রির্পোটার : স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৬তম শাহাদত বার্ষিকী উপলক্ষে মাসব্যাপি শোক দিবসের কর্মসূচির আওতায় বঙ্গবন্ধু-বিএনএফ শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে।
মঙ্গলবার (১০ আগস্ট) লফস কার্যালয়ে প্রকল্পের অন্তর্ভুক্ত সুবিধাবঞ্চিত ২৮ জন শিক্ষার্থী মাঝে বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের সহযোগিতায় শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠান সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক সোনার দেশ এর সম্পাদক আকবারুল হাসান মিল্লাত, রাজশাহী সিটি করপোরেশন এর চীফ কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার মো.আজিজুর রহমান, রাজশাহী চেম্বার অব কমার্স এর প্রধান নির্বাহী কর্মকর্তা মহ. গোলাম জাকির হোসেন, বিএনএফ এর সহযোগি সদস্য নিকুঞ্চ বস্তি উন্নয়ন সংস্থার পচিলাক তৌফিকুল ইসলাম, বিডি জবস এর ওয়ালিউল করিম ও লফস নির্বাহী পরিচালক ও সাবেক মহিলা কমিশনার শাহানাজ পারভীন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সংস্থার সভাপতি শামিম আক্তার। অনুষ্ঠানটি দাতা সংস্থা বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের চেয়ারম্যান হেদায়েতুল্লাহ আল মামুন, এনডিসি জুম এর মাধ্যমে দেশের বিভিন্ন জেলায় কর্মসূচি উদ্ধোধন করেন। অনুষ্ঠানে সংস্থার নির্বাহী পরিচালক শোকের মাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আত্মার মাগফেরাত কামনা করেন এবং বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের চেয়ারম্যানকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন এবং বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের দীর্ঘদিন ঠিকমতো লেখাপড়া না হওযায় সামনে মনোযোগ দিয়ে লেখাপড়া করার আহবান জানান এবং প্রয়োজন ছাড়া বাহিরে নয়-মাস্ক পড়া অবশ্যই বলে সকলকে সচেতন করেন।
অনুষ্ঠানে সম্মানিত অতিথি রাজশাহী চেম্বার অব কমার্স এর প্রধান নির্বাহী কর্মকর্তা মহ. গোলাম জাকির হোসেন জাতির পিতাকে স্মরন করে শিশু শিক্ষার্থীদের বিশেষ করে নারী শিক্ষার্থীদের আরও অগ্রগামী হতে হবে হবে।
দৈনিক সোনার দেশ এর সম্পাদক আকবারুল হাসান মিল্লাত অনুষ্ঠানের আগত শিশুদের বঙ্গবন্ধুর জীবনী ও ১৫ আগস্ট এর ঘটনার বর্ণনা দেন। তিনি বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে জীবন গড়ার আহবান জানান।
রাজশাহী সিটি করপোরেশন এর চিফ কমিউিনিটি ডেভেলপমেন্ট অফিসার আজিজুর রহমান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৬তম শাহাদত বার্ষিকী উপলক্ষে আয়োজিত কর্মসূচি আয়োজনের জন্য লফস কে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং শিশুদের জাতির পিতার জীবনী পড়ার আহবান জানান। তিনি নিয়মিত হাত ধোয়া অভ্যাস করার মাধ্যমে বাড়ির সকলকে সচেতন করার জন্য বলেন। বঙ্গবন্ধু-বিএনএফ শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠান স্বাস্থ্য বিধি মেনে সকলে কালো ব্যাচ ধারণ ও মাস্ক প্রদান করা হয়।

SHARE