রাজশাহীতে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব এঁর ৯১তম জম্মবার্ষিকী পালন

19

স্টাফ রির্পোটার : রাজশাহী জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে রোববার জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব এঁর ৯১তম জম্মবার্ষিকী উপলক্ষে পুস্পস্তবক অর্পন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

রাজশাহী বিভাগীয় কমিশনার ড. মোঃ হুমায়ুন কবীর অনুষ্ঠানে প্রধান অতিথি এবং রাজশাহী রেঞ্জের ডিআইজি মোঃ আব্দুল বাতেন, আরএমপি পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক, পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন ও বিশিষ্ট সমাজসেবী শাহীন আক্তার রেনী বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল সভায় সভাপতিত্ব করেন।

আলোচনা সভায় বক্তাগণ বেগম ফজিলাতুন নেছা মুজিব এঁর বর্ণাঢ্য জীবন ও কর্মের তাৎপর্য তুলে ধরে বক্তৃতা করেন। তাঁরা বলেন, তিনি ছিলেন অত্যন্ত বিনয়ী, নম্র ও সাহসী। বঙ্গবন্ধুর নেতৃত্বে দীর্ষ সংগ্রামের মধ্য দিয়ে বাংলাদেশ স্বাধীনতা লাভ করে। এ লড়াই সংগ্রাম আন্দোলনের নৈপথ্যে প্রেরণাদানকারী ছিলেন ফজিলাতুন নেছা মুজিব। তিনি বঙ্গবন্ধুর সঙ্কটের সঙ্গী হয়ে জীবনের চালিকা শক্তি হিসেবে কাজ করেছেন। বক্তাগণ বলেন, বঙ্গমাতার জীবনী চর্চার মাধ্যমে নতুন প্রজন্ম দেশপ্রেমে উদ্বুদ্ধ হবে।

আলোচনাসভা শেষে অস্বচ্ছল মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয় এবং বঙ্গমাতার রুহের মাগফিরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

SHARE