পবার মডেল মসজিদের নির্মাণাধীন ভবনের কাজের অগ্রগতি পরিদর্শনে জেলা প্রশাসক

27

স্টাফ রির্পোটার : পবা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের নির্মাণাধীন ভবনের কাজের অগ্রগতি পরিদর্শন করেন জেলা প্রশাসক। বৃহস্পতিবার (২০ মে) দুপুর ২ টায় উপজেলার নওহাটা পৌরসভার ১নং ওয়ার্ডে অবস্থিত মসজিদটির কাজের অগ্রগতি পরিদর্শন করেন জেলা প্রশাসক আব্দুল জলিল।
এসময় উপস্থিত ছিলেন, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. মাসুদ রানা, ইসলামী ফাউন্ডেশনের পরিচালক জালাল উদ্দিন, পবা উপজেলা নির্বাহী অফিসার মো. শিমুল আকতার, সহকারী কমিশনার (ভূমি) শেখ এহসান উদ্দীন, নওহাটা পৌরসভার মেয়র মো. হাফিজুর রহমান হাফিজ, মসজিদ নির্মাণ কাজের দায়িত্বপ্রাপ্ত ঠিকাদার মীম ডেভলপমেন্টের স্বত্বাধিকার মো. মইনুল হোসেন চৌধুরী প্রমুখ।
রাজশাহী গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. মাসুদ রানা জানান, বাংলাদেশের প্রতিটি উপজেলায় একটি করে দৃষ্টিনন্দন মসজিদ ও ইসলামিক সংস্কৃতি কেন্দ্র নির্মাণ করছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার। এর ধারাবাহিকতায় খুব শিগগিরই সারা বাংলাদেশে ৫০ টি মডেল মসজিদ উদ্বোধন হতে যাচ্ছে। এর মধ্যে রাজশাহী জেলায় ২ টি মসজিদ উদ্বোধন হবে, যার মধ্যে পবা উপজেলা মডেল মসজিদ একটি। আজকে রাজশাহী জেলা প্রশাসক মহোদয় মসজিদটি ফিজিক্যালি পরিদর্শন করলেন এবং তিনি জানিয়েছেন মসজিদ উদ্বোধন করা যাবে।
এছাড়াও তিনি আরও জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে গণপূর্ত অধিদপ্তরের অধীনে ও ইসলামিক ফাউন্ডেশনের বাস্তবায়নে পবা উপজেলার নওহাটা পৌরসভার নওহাটা এলাকায় মসজিদের নির্মাণ কাজ প্রায় শেষ। আর এ ভবনের প্রাক্কলিত ব্যয় ধরা হয়েছে প্রায় ১১ কোটি ৩৭ লক্ষ টাকা। নির্মাণ কাজের দায়িত্ব পায় রাজশাহী মীম ডেভলপমেন্ট ঠিকাদারি প্রতিষ্ঠান।
তিনি আরও জানান, ৪০ শতাংশ জায়গার উপর মসজিদটি নির্মিত হচ্ছে। প্রতি ফ্লোরের আয়তন ১ হাজার ৬৮০ দশমিক ১৪ বর্গমিটার। মডেল মসজিদটিতে একসঙ্গে ৯শ মুসল্লির নামাজ আদায়ের ব্যবস্থা থাকবে। আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত সুবিশাল নওহাটা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কমপ্লেক্সে নারী ও পুরুষদের পৃথক ওজু ও নামাজ আদায়ের সুবিধা, লাইব্রেরি, গবেষণা কেন্দ্র, ইসলামিক বই বিক্রয় কেন্দ্র, পবিত্র কুরআন হেফজ বিভাগ, শিশু শিক্ষা, মৃতদেহ গোসলের ব্যবস্থা, হজ্জযাত্রীদের নিবন্ধন ও প্রশিক্ষণ, ইমামদের প্রশিক্ষণ, গণশিক্ষা কেন্দ্র, ইসলামী সংস্কৃতি কেন্দ্র থাকবে।

SHARE