সাংবাদিক রোজিনাকে হেনেস্তাকারীদের শাস্তির দাবিতে তাহেরপুরে মানববন্ধন

13

হেলাল উদ্দীন,বাগমারা : প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে নির্যাতন হেনেস্তাকারীদের শাস্তি ও তাঁর বিরুদ্ধে করা মিথ্যা মামলা

প্রত্যাহারের দাবিতে রাজশাহীর বাগমারার তাহেরপুর আঞ্চিলক প্রেসক্লাবের উদ্যােগে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে তাহেরপুর হরিতলা চৌরাস্তা মোড়ে এই কর্মসূচির আয়োজন করা হয়। সকাল ১০ টা থেকে বেলা ১১ টা পর্যন্ত এই কর্মসূচি পালিত হয়েছে।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, পরিকল্পিতভাবে সাংবাদিক রোজিনা ইসলাম নির্যাতিত ও হেনস্তা করা হয়েছে। প্রশাসন ক্যাডারের কিছু দুর্নীতিগ্রস্ত কর্মকর্তারা এর সঙ্গে জড়িত। রোজিনাকে মিথ্যা মামলা দিয়ে গ্রেপ্তার করা হয়েছে। মামলার পর তাঁর রিমান্ডের আবেদন করে আদালতে পাঠানো হয়েছে, যা অত্যন্ত ন্যাক্কারজনক। সারাদেশের সাংবাদিক সমাজ জেগেছে, এভাবে জুলুম আর মামলা হামলা করে সাংবাদিকদের কণ্ঠরোধ করা যাবে না। বক্তারা রোজিনা ইসলামের ওপর নির্যাতনকারীসহ স্বাস্থ্য মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব জেবুন্নেসা’র দ্রুত পদত্যাগ দাবি করেন।

মানববন্ধন চলাকালে প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন তাহেরপুর আঞ্চলিক প্রেসক্লাবের সভাপতি এসএম সামসুজ্জোহা মামুন। বক্তব্য দেন সাংবাদিক হুমায়ন কবির, আশরাফুল ইসলাম, রস্তম আলী প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন, সাংবাদিক সমিত রায়, মিজানুর রহমান,মিনার রহমান ,স্বাধিন,স্বপন হোসেন, রকি প্রমূখ।

SHARE