বাগমারায় মৎস্যচাষীদের মাঝে এনএটিপি-২ প্রকল্পের আওতায় পিকআপ ভ্যান বিতরণ

32

হেলাল উদ্দীন,বাগমারা : রাজশাহীর বাগমারায় মৎস্য অধিদপ্তরের ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম ফেজ-২ প্রজেক্ট (এনএটিপি-২) এর আওতায় সিআইজি সমিতিভুক্ত মৎস্য চাষীদের মাঝে মৎস্য ও খাদ্য পরিবহণযোগ্য পিকআপ ভ্যান বিতরণ করা হয়েছে। এআইএফ-২ ফান্ড এর আওতায় প্রত্যেক সমিতিকে একটি করে পিকআপভ্যান দেওয়া হয়।

উপজেলার দুইটি মৎস্য চাষী সমবায় সমিতির মাঝে ভুর্তুকিমূল্যে এই পিকআপ ভ্যান বিতরণ করা হয়। রোববার দুপুরে উপজেলা পরিষদ চত্বরে মৎস্য দপ্তরের উদ্যোগে উপকারভোগী মৎস্যচাষীদের মাঝে আনুষ্ঠানিক ভাবে দুটি পিকআপ ভ্যানের চাবি হস্তান্তর করা হয়।

পিকআপ ভ্যান হস্তান্তর কালে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার, উপজেলা নির্বাহী অফিসার শরিফ আহম্মেদ, মৎস্য অফিসার রবিউল করিম, কৃষি অফিসার রাজিবুর রহমান, প্রাণিসম্পদ অফিসার ডাঃ মাহাবুুবুর রহমান, মৎস্য সম্প্রসারণ অফিসার মাহমুদুর রহমান, ক্ষেত্র সহকারী আব্দুল গাফ্ফার, কমল কুমার সরকার প্রমুখ। এ সময় দুটি এনএটিপি সিআইজি মৎস্যচাষী সমিতির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিটি পিকআপ ভ্যানের মূল্য ৭ লক্ষ ৮৫ হাজার টাকা। এর মধ্যে সরকার ভুর্তুকী দিয়েছেন ৩ লক্ষ ৮৭ হাজার টাকা। মৎস্যচাষীরা যাতে কম খরচে লাভবান হতে পারেন সে জন্য এই উদ্যোগ নেয়া হয়েছে বলে জানা গেছে।

SHARE