ছুটির দিনেও বাজার পরিদর্শনে ভোক্তা অধিকার

20

স্টাফ রির্পোটার : ​ছুটির দিন শুক্রবারও (২৩ এপ্রিল) রাজশাহীতে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। অভিযানে নেতৃত্ব দেন অধিদফতরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ।

​এ সময় নগরীর সাহেব বাজার এলাকায় তিনটি দোকানে পণ্যের মূল্য তালিকা পায়নি ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। বাড়তি দাম নেওয়ার প্রমাণ মিলেছে সাহেববাজার ও উপশহর নিউমার্কেট এলাকার দুটি দোকানে। ফলে ওই পাঁচ দোকানিকে গুনতে হয়েছে জরিমানা।

সহকারী পরিচালক হাসান-আল-মারুফ বলেন, নিয়মিত অভিযানের অংশ হিসেবে ছুটির দিন শুক্রবার নগরীর সাহেববাজার এলাকায় অভিযান চালাই। পণ্যের মূল্য তালিকা না থাকায় এক হাজার টাকা করে জরিমানা করা হয়েছে সাহেববাজার এলাকার টোটন স্টোর, এস আর চাল ভাণ্ডার এবং সবজি বিক্রেতা সেলিমকে। এছাড়া বাড়তি দামে পণ্য বিক্রির দায়ে সাহেববাজার এলাকার সুশীল স্টোরকে তিন হাজার টাকা এবং উপশহর নিউমার্কেট এলাকায় রিজিক ভাণ্ডারকে দুই হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণ করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন সংস্থাটির বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ।

SHARE