রাজশাহীতে ৮ জনের প্রাণ কাড়ল করোনা

38

অনলাইন ডেস্ক : রাজশাহী বিভাগে একদিনে রেকর্ড আটজনের প্রাণ কেড়েছে করোনাভাইরাস। গত ২৪ ঘণ্টায় বগুড়ায় তিনজন, রাজশাহী ও পাবনায় দুজন করে এবং নাটোরে একজনের মৃত্যু হয়েছে।

বুধবার (২১ এপ্রিল) দুপুরে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দফতরের পরিচালক হাবিবুল আহসান তালুকদার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এ পর্যন্ত রাজশাহী বিভাগের আট জেলায় প্রাণঘাতী করোনায় ৪৫০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আটজন। এর মধ্যে বগুড়ায় মারা গেছেন তিনজন। এছাড়া রাজশাহী ও পাবনায় দুজন করে এবং নাটোরে একজনের প্রাণ নিয়েছে করোনা।

বিভাগের আট জেলায় এ পর্যন্ত ৩০ হাজার ৩৯৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা ধরা পড়েছে ১৮০ জনের।

গত ২৪ ঘণ্টায় পাবনায় ৪৪ জনের করোনা ধরা পড়েছে। এছাড়া বগুড়ায় ৪৩, রাজশাহীতে ৩৮, চাঁপাইনবাবগঞ্জে ১৯, সিরাজগঞ্জে ১৫, নাটোরে নয়, নওগাঁয় ছয় এবং জয়পুরহাটে ছয়জন করোনায় আক্রান্ত হয়েছেন।

এ পর্যন্ত বিভাগে করোনাজয় করেছেন ২৬ হাজার ২৪৯ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২১৭ জন। করোনা নিয়ে এ পর্যন্ত হাসপাতালে ভর্তি রয়েছেন তিন হাজার ৪৪৪ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ১৮ জন।

বিভাগীয় স্বাস্থ্য দফতরের সর্বশেষ তথ্য অনুযায়ী, করোনায় সর্বোচ্চ ২৮১ জনের প্রাণহানি ঘটেছে বগুড়ায়। এছাড়া রাজশাহীতে ৬২, নওগাঁয় ৩২, সিরাজগঞ্জে ২২, নাটোরে ১৬, চাঁপাইনবাবগঞ্জে ১৪, পাবনায় ১২ এবং জয়পুরহাটে ১১ জনের প্রাণ গেছে করোনায়।

মহামারি করোনা সংক্রমণ এড়াতে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন বিভাগীয় স্বাস্থ্য দফতরের পরিচালক ডা. হাবিবুল আহসান তালুকদার।

SHARE