কলিজায় পানি ঢুকিয়ে ওজন বৃদ্ধি, ব্যবসায়ীকে জরিমানা

20

স্টাফ রিপোর্টার : বিশেষ কায়দায় গরুর মাংসের কলিজায় পানি ঢোকানো হয়েছিল। এতে কলিজার ওজন বৃদ্ধি পেয়েছিল। এই কলিজা বিক্রি করে ক্রেতাদের সাথে প্রতারণা করছিলেন রাজশাহীর এক মাংস ব্যবসায়ী। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর হাতেনাতে ওই ব্যবসায়ীকে ধরে ১০ হাজার টাকা জরিমানা করেছে।

দণ্ডিত ব্যবসায়ীর নাম সাহেব আলী। নগরীর লক্ষ্মীপুরে তাঁর মাংসের দোকান। সোমবার (১৯ এপ্রিল) সকালে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ এই মাংসের দোকানে অভিযান চালান। অধিদপ্তরের এই কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, কলিজায় পানি ঢুকিয়ে ক্রেতাদের সাথে প্রতারণার দায়ে সাহেব আলীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ধারা ৪৫ অনুযায়ী ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে লক্ষ্মীপুর এলাকার সনি স্টোরকে এক হাজার টাকা জরিমানা করা হয়।

একই অপরাধে নগরীর নিউমার্কেট এলাকার কাঁচামাল ব্যবসায়ী জাহাঙ্গীরকে দুই হাজার টাকা ও বাবুর সবজির দোকানকে আরও দুই হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে মোট ১৫ হাজার টাকা জরিমানা আদায় হয়। অভিযানে সহায়তা করে রাজশাহী মহানগর পুলিশের একটি দল।

এ দিন নগরীর রেলগেট মোড়ে টিসিবির ট্রাক সেলস মনিটরিং করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তা হাসান আল মারুফ। ভোক্তা ও ব্যবসায়ীদের মাঝে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন সম্বলিত লিফলেটও বিতরণ করা হয়। সবাইকে উদ্বুদ্ধ করা হয় এই আইন মেনে চলতে। সেই সাথে করোনা ভাইরাস প্রতিরোধে সবাইকে মাস্ক পরতে আহ্বান জানানো হয়।

SHARE