করোনায় ফরিদপুরের আরও দুইজনের মৃত্যু

30
মৃত আব্দুর রহমান মিয়া ও মুকুল শরীফ

ফরিদপুর প্রতিনিধি : গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ফরিদপুরের ভাঙ্গা উপজেলার দুইজন মারা গেছেন। ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতাল ও ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এ নিয়ে জেলায় করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়াল ১৪৫ জন।

ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মহসিন ফকির জানান, পৌর সদরের নওপাড়া গ্রামের বাসিন্দা মৃত আব্দুল মান্নান মিয়ার ছেলে আব্দুর রহমান মিয়া (৬৫) করোনাভাইরাসে আক্রান্ত হলে তাকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি করা হয়। রোববার (১৮ এপ্রিল) দিবাগত গভীর রাতে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান। সোমবার (১৯ এপ্রিল) সকালে স্বাস্থ্যবিধি মেনে ভাঙ্গা ঈদগাহ কবরস্থানে তার দাফন সম্পন্ন করা হয়। স্বাস্থ্য বিভাগের করণিক পদে চাকরি শেষে সম্প্রতি অবসরে যান তিনি।

অপরদিকে উপজেলার ঘারুয়া ইউনিয়নের চৌকিঘাটা গ্রামের মৃত লুৎফর শরীফের ছেলে মুকুল শরীফ (৪০) করোনায় আক্রান্ত হলে তাকে ঢাকার একটি হাসপাতালে ভর্তি করা হয়। রোববার গভীর রাতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। সোমবার সকালে ঘারুয়া ইউনিয়নের চৌকিঘাটা গ্রামে স্বাস্থ্যবিধি মেনে পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন করা হয়। তিনি ব্যবসায়ী ছিলেন।

ফরিদপুর সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৬০১ জন। সুস্থ হয়েছেন ৮ হাজার ৮৩৭ জন। সোমবার (১৮ এপ্রিল) পর্যন্ত সরকারি হিসাব অনুযায়ী করোনায় আক্রান্ত হয়ে প্রাণ গেছে ১৪৫ জনের। বর্তমানে জেলার বিভিন্ন হাসপাতাল ও বাসাবাড়িতে চিকিৎসাধীন রয়েছেন ৫২৬ জন। ফরিদপুরে আক্রান্তের হার শতকরা ২১.২৮ এবং মৃত্যুর হার ১.৪৯ শতাংশ।

SHARE