রাজশাহীতে আরও ২ জনের মৃত্যু, শনাক্ত ১৫০

21

স্টাফ রির্পোটার : প্রাণঘাতি করোনায় রাজশাহী বিভাগে আরও দুইজনের মৃত্যু হয়েছে। শুক্রবার (১৬ এপ্রিল) নওগাঁ এবং বগুড়ায় একজন করে মারা যান। করোনায় এ পর্যন্ত বিভাগে ৪৩৫ জনের মৃত্যু হলো।

শনিবার (১৭ এপ্রিল) দুপুরে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দফতরের পরিচালক হাবিবুল আহসান তালুকদার এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, এ পর্যন্ত বিভাগের ৮ জেলায় করোনা শনাক্ত হয়েছে ২৯ হাজার ৬৮৬ জনের। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা ধরা পড়েছে ১৫০ জনের।

গত ২৪ ঘণ্টায় বগুড়া জেলায় ৯২ জনের করোনা ধরা পড়েছে। এ ছাড়া রাজশাহীতে ৩৫, পাবনায় ১৮, নওগাঁয় ৪ এবং সিরাজগঞ্জে একজনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় চাঁপাইনবাবগঞ্জ, নাটোর এবং জয়পুরহাটে করোনা ধরা পড়ার খবর পাওয়া যায়নি।

এ পর্যন্ত বিভাগে করোনা জয় করেছেন ২৫ হাজার ৬৫৮ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮১ জন। করোনা নিয়ে এ পর্যন্ত হাসপাতাল ভর্তি রয়েছেন ৩ হাজার ৩৪২ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ১৮ জন।

বিভাগীয় স্বাস্থ্য দফতরের সর্বশেষ তথ্য অনুযায়ী, করোনায় সর্বোচ্চ ২৭২ জনের প্রাণহানি ঘটেছে বগুড়ায়। এ ছাড়া রাজশাহীতে ৬০, নওগাঁয় ৩২, সিরাজগঞ্জে ১৯, নাটোরে ১৫, চাঁপাইনবাবগঞ্জে ১৪, পাবনায় ১২ এবং জয়পুরহাটে ১১ জনের প্রাণ গেছে করোনায়।

মহামারি করোনা সংক্রমণ এড়াতে সবাইকে অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন বিভাগীয় স্বাস্থ্য দফতরের পরিচালক ডা. হাবিবুল আহসান তালুকদার। তিনি বলেন, প্রয়োজনে নমুনা পরীক্ষা করে করোনা সংক্রমণ নিশ্চিত হতে হবে। সংক্রমণ ধরা পড়লে আতঙ্কিত হওয়ার কিছুই নেই। বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসকের পরামর্শ মেনে চললেই হবে। তবে অবস্থা জটিল মনে হলে অবশ্যই হাসপাতালে ভর্তি হতে হবে।

SHARE