স্বাস্থ্য বিধি মানা হচ্ছে না গোদাগাড়ীর হাট বাজারে

13

গোদাগাড়ী প্রতিনিধি : রাজশাহীর গোদাগাড়ীতে হাট বাজারে স্বাস্থ্য বিধি মানা হচ্ছে না। লকডাউনে উপজেলায় কাচা শাক-সবজি ও মুদিখানার দোকান নির্দিষ্ট সময়ের জন্য খোলা রেখে সব ধরনের দোকান বন্ধ রয়েছে।

তবে গোদাগাড়ী পৌর এলাকায় রেলবাজার প্রতিদিন খোলা থাকায় হাজার ক্রেতা ভীড় জমাচ্ছে। উপজেলার ভগমন্তপুর, সুইজগেটে, কামারপাড়া, রাজাবাড়ী, বিদিরপুর ও কাকনহাটে মহিশালবাড়ী সপ্তাহে দুইদিন হাট বসে। এসব হাটে শাক সবজিসহ বিভিন্ন ধরনের পণ্য বেচা বিক্রি হয়।

শনিবার গোদাগাড়ী ভগমন্তপুর হাটে গিয়ে দেখা যায় হাজার হাজার মানুষের ভীড়ে দাঁড়ানোর জায়গা নাই। ক্রেতারা ঠাসাঠাসি করে জিনিসপত্র ক্রয় করছে। এতে করে সামাজিক দূরত্ব মানা হচ্ছে না। দু’একজন ছাড়া অধিংশই মানুষের মুখে মাস্ক নেই। ক্রেতারা জানান গত বছর লকডাউনে নদীর পাড়ে সামাজিক দূরত্ব বজায় রেখে শুধু মাত্র কাচাবাজার বসানো হয়েছিল।

হাটের ইজাদাররা জানান, এবার প্রশাসনের পক্ষ থেকে কোনো নির্দেশনা পাওয়া যায়নি। উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) জানে আলম বলেন, সামাজিক দূরত্ব বজায় রেখে শুধু মাত্র কাচা মলামাল বিক্রি করতে পারবে। সরকারি নিয়ম অমান্য করলে ব্যবস্থা নেয়া হবে।

SHARE