একদিনে সর্বোচ্চ ১ লাখ ৮৪ হাজার করোনা শনাক্ত ভারতে

23
New Delhi: Pedestrians wear protective masks, in wake of the deadly novel coronavirus, at Khan Market in New Delhi, Friday, March 6, 2020. (PTI Photo/Arun Sharma)(PTI06-03-2020_000137B)

অনলাইন ডেস্ক : করোনাভাইরাস সংক্রমণের নতুন রেকর্ড হয়েছে ভারতে। দেশটিতে ২৪ ঘন্টায় শনাক্ত হয়েছে ১ লাখ ৮৪ হাজারেরও বেশি মানুষ। প্রাণ হারিয়েছেন ১ হাজার ২৭ জন। এরফলে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ১ কোটি ৩৯ লাখ ছাড়িয়েছে।

এরমধ্যে প্রাণ হারিয়েছেন মোট ১ লাখ ৭২ হাজার জন। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

খবরে বলা হয়, এ বছরের প্রথম দিকেও দিনে ১০ হাজারেরও কম মানুষের করোনা শনাক্ত হচ্ছিল ভারতে। তবে এপ্রিলের প্রথম থেকেই ভয়াবহ আকার ধারণ করে ভারতের করোনা সংক্রমণের মাত্রা। এ জন্য সামাজিক দূরত্ব মেনে না চলাকে দায়ি করছেন সংশ্লিষ্টরা।

দেশটির মহারাষ্ট্র প্রদেশকে বলা হচ্ছে করোনার দ্বিতীয় ঢেউয়ের এপিসেন্টার। কাল থেকে এ প্রদেশে লকডাউন জারি করা হচ্ছে। এটি চলবে এপ্রিলের শেষ দিন পর্যন্ত। এই প্রদেশেই দেশের চার ভাগের একভাগ করোনা শনাক্ত হয়েছে।

তবে লকডাউনে কী কী নিয়ম জারি থাকবে তা নিয়ে মানুষের মনে বিভ্রান্তি রয়েছে। ফলে মানুষজন দোকানগুলোতে ভিড় করছেন খাবার ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি সংগ্রহের জন্য।

সাধ্যমত খাবার জমিয়ে রাখার চেষ্টা দেখা গেছে তাদের মধ্যে। দোকানগুলোর সামনে ছিল বড় লাইন।

SHARE