হরভজনের চোখে সাকিব কিংবদন্তি

17

স্পোর্টস ডেস্ক : সাকিব আল হাসানের সঙ্গে অসংখ্যবার মুখোমুখি হয়েছেন হরভরজন সিং। ২০০৭ ওয়ানডে বিশ্বকাপে তরুণ সাকিব করেছিলেন ফিফটি। ভারতের বিপক্ষে বাংলাদেশের সেই জয়ের ম্যাচে হরভজন-সাকিব প্রথমবার মুখোমুখি হয়েছিলেন। সেই সাকিব নিজেকে নিয়ে গেছেন বিশ্বসেরাদের কাতারে। হরভজন সিং ভারতের সর্বকালের অন্যতম সেরা অফস্পিনার। মুত্তিয়া মুরালিধরনের পর টেস্টে অফ স্পিনার হিসেবে দ্বিতীয় সর্বোচ্চ ৪১৭ উইকেটের মালিক হরভরজন। ১৮ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে জিতেছেন ২০১১ ওয়ানডে বিশ্বকাপ। প্রথমবার সাকিবের সঙ্গে একই দলে খেলছেন হরভজন।
টাইগার অলরাউন্ডারে শুধুই মুগ্ধতা ৪০ বছর বয়সী এই অফ স্পিনারের। ৭১১ আন্তর্জাতিক উইকেটের মালিক হরভজনের চোখে সাকিব কিংবদন্তি।
এবারের আইপিএলে হরভজনের চেয়ে বেশি বয়সী হিসেবে খেলছেন কেবল ইমরান তাহির। চেন্নাইয়ের লেগ স্পিনারের বয়স ৪২। রোববার কলকাতা নাইট রাইডার্সের প্রথম ম্যাচে জুটি বেধেছিলেন স্পিন আক্রমণে। সাকিবকে নিয়ে বলতে গিয়ে ২০১৬তে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানো হরভজনের বিশ্লেষণ, ‘সাকিব একজন চ্যাম্পিয়ন ক্রিকেটার। সে তার দেশের জন্য অনেক অবদান রেখেছে। আইপিএলে অন্য দলগুলোর হয়ে সে ভালো করেছে। বাংলাদেশ থেকে আসা একজন কিংবদন্তির সঙ্গে ড্রেসিং রুম ভাগাভাগি করে নেয়াটা সত্যিই আনন্দের। তার মতো দারুণ মানুষের পাশাপাশি থাকাও উপভোগ্য। শুধু আইপিএল নয় ভবিষ্যতে তার দেশের জন্যও ভালো করবে বলে আশাবাদী আমি।’

SHARE