বিশ্বজুড়ে মৃত্যু সাড়ে ২৯ লাখ ছাড়াল

15

অনলাইন ডেস্ক: মহামারি করোনাভাইরাসে সংক্রমণের সংখ্যা বিশ্বব্যাপী বেড়েই চলেছে। বিভিন্ন দেশে ভ্যাকসিন আবিস্কার ও এর প্রয়োগ চলমান থাকলেও এর প্রকোপ কমছে না কিছুতেই। তবে সুস্থতার সংখ্যাও বাড়ছে উল্লেখযোগ্যহারে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, মঙ্গলবার এ প্রতিবেদন লেখা পর্যন্ত করোনায় মারা গেছেন ২৯ লাখ ৫৮ হাজার ৮০৯ জন। আক্রান্ত হয়েছেন ১৩ কোটি ৭২ লাখ ৫৮ হাজার ৩১১ জন। প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১১ কোটি ৪ লাখ ৩৭ হাজার ১৬২ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ৩ কোটি ১৯ লাখ ৯০ হাজার ১৪৩ জন এবং মারা গেছে পাঁচ লাখ ৭৬ হাজার ২৯৮ জন ।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে- ব্রাজিল, ভারত, ফ্রান্স, রাশিয়া, ব্রিটেন, ইতালি, তুরস্ক, স্পেন ও জার্মানি।

ব্রাজিলে আক্রান্ত হয়েছে এক কোটি ৩৫ লাখ ২১ হাজার ৪০৯ জন এবং মারা গেছে তিন লাখ ৫৫ হাজার ৩১ জন। ভারতে মোট আক্রান্তের সংখ্যা এক কোটি ৩৬ লাখ ৮৬ হাজার ৭৩ জন এবং মারা গেছে এক লাখ ৭১ হাজার ৮৯ জন।

বাংলাদেশেও করোনার প্রকোপ ক্রমেই বাড়ছে। সংক্রমণ ঠেকাতে থেকে সাতদিনের লকডাউন ঘোষণা করেছে সরকার। বুধবার থেকে দেশজুড়ে চলবে সর্বাত্মক লকডাউন।

SHARE