করোনায় নিউ ডিগ্রি কলেজের সাবেক উপাধ্যক্ষের মৃত্যু

45

স্টাফ রির্পোটার : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাজশাহীর নিউ গভ. ডিগ্রি কলেজের সাবেক উপাধ্যক্ষ প্রফেসর আবদুর রাজ্জাক (৬২) মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রোববার (১১ এপ্রিল) সকাল সাড়ে ৯টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

অধ্যাপক আবদুর রাজ্জাক রাজশাহী নগরীর বিনোদপুর এলাকার বাসিন্দা। তার গ্রামের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের বালিয়াডাঙ্গা এলাকায়। তার দুই মেয়ে রয়েছে।

বছর দুয়েক আগে রাজশাহীর নিউ গভ. ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ থেকে অবসরে যান তিনি। এর আগে, তিনি নাটোরের রাণী ভবানী ডিগ্রি কলেজের উপাধ্যক্ষের দায়িত্ব পালন করেন। দীর্ঘদিন তিনি রাজশাহী কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে কর্মরত ছিলেন।

রাজশাহী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর আবদুল খালেক এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, বাদ আসর নগরীর বিনোদপুর আহলে হাদিস জামে মসজিদে তার জানাজা অনুষ্ঠিত হবে। পরে নগরীর টিকাপাড়া কবরস্তানে মরদেহ দাফন করা হবে।

রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস বলেন, তিন দিন ধরে হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন তিনি। সেখানেই রোববার সকালে মারা যান।
সপ্তাহ খানেক আগে করোনার উপসর্গ নিয়ে রামেক হাসপাতালে আসেন অধ্যাপক আবদুর রাজ্জাক। অবস্থার অবনতি হওয়ায় তাকে আইসিইউতে নেওয়া হয়। করোনায় মৃত্যু হওয়ায় স্বাস্থ্যবিধি মেনে মরদেহ দাফনের পরামর্শ দেওয়া হয়েছে।

SHARE