জয়ে শুরু পাকিস্তানের

18

স্পোর্টস ডেস্ক : ওয়ানডে সিরিজ জেতার পর টি-টোয়েন্টি সিরিজও জয় দিয়ে শুরু করেছে পাকিস্তান। চার ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকাকে ৪ উইকেটে হারিয়েছে সফরকারীরা।
শনিবার জোহানেসবার্গে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক হেনরিক ক্লাসেন। শুরুটা ভালোই হয়েছিল তাদের। উদ্বোধনী জুটিতে ৩১ রান তুলেছিলেন ইয়েনেমান মালান ও এডেন মার্করাম। ২ চার ও ছক্কায় ১৬ বলে ২৪ রান করে মালান সাজঘরে ফেরত গেলে এই জুটি ভাঙে।

ব্যাট হাতে ঝড় তোলেন আরেক ওপেনার মার্করাম। ৮ চার ও ১ ছক্কায় ৩২ বলে ৫১ রান করে মোহাম্মদ নওয়াজের বলে সাজঘরে ফেরত যান তিনি। তার বিদায়ের পর জুটি বাঁধেন অধিনায়ক হেনরিক ক্লাসেন ও ভ্যান বিলিয়োন।
২ চার ও ৪ ছক্কায় ২৮ বলে ঝড়ো ৫০ রানের ইনিংস খেলেন ক্লাসেন। ২৪ বলে ৩৪ রান করে সাজঘরে ফেরত যান ভ্যান বিলিয়োন। এই দুইজনের বিদায়ের পর আর কেউ স্বাগতিকদের ইনিংসকে বড় করতে পারেননি। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৮ রান করে দক্ষিণ আফ্রিকা। পাকিস্তানের পক্ষে দুইটি করে উইকেট নেন মোহাম্মদ নওয়াজ ও হাসান আলী।

বড় লক্ষ্যে খেলতে নেমে শুরু থেকেই দারুণ খেলতে থাকেন ওপেনার মোহাম্মদ রিজওয়ান। এক পাশে উইকেট গেলেও হিসাব কষে খেলতে থাকেন তিনি। শেষ পর্যন্ত ৯ চার ও ২ ছক্কায় ৫০ বলে ৭৪ রান করে অপরাজিত ছিলেন রিজওয়ান। ১৪ বলে দ্বিতীয় সর্বোচ্চ ৩০ রান আসে ফাহিম আশরাফের ব্যাট থেকে। স্বাগতিকদের পক্ষে ৪ ওভারে ৩২ রান দিয়ে ৩ উইকেট নেন হেনড্রিকস। তবে এক বল বাকি থাকতেই চার উইকেটের জয় তুলে নেয় সফরকারী পাকিস্তান।

SHARE