নন্দীগ্রামে মমতার আহত হওয়ার ঘটনায় সিবিআই তদন্তের আর্জি খারিজ সুপ্রিম কোর্টে

52

অনলাইন ডেস্ক : নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায় আহত হওয়ার ঘটনায় সিবিআই তদন্তের আর্জি খারিজ করল সুপ্রিম কোর্ট। বরং এই ধরনের কোনও দাবি থাকলে, তা নিয়ে হাইকোর্টে যাওয়ার পরামর্শ দিল শীর্ষ আদালত। তাই সিবিআই তদন্ত চেয়ে জমা পড়া ওই আবেদন শুক্রবার খারিজ করে দিল সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি এস এ বোবডের নেতৃত্বাধীন ৩ বিচারপতির ডিভিশন বেঞ্চ।

গত ১০ মার্চ নির্বাচনী কর্মসূচি চলাকালীন নন্দীগ্রামে পায়ে আঘাত পান মুখ্যমন্ত্রী। তা নিয়ে গত এক মাস ধরে তৃণমূল এবং বিজেপি-র মধ্যে রাজনৈতিক তরজা চলছে। পরিকল্পনা করে বাংলার মুখ্যমন্ত্রীর উপর হামলা করা হয়েছে বলে অভিযোগ করেছে তৃণমূল। এর পর থেকে হুইলচেয়ারে বসে বিভিন্ন সভায় মমতাও একই অভিযোগ করেছেন। বিজেপি-র তরফেও তা নিয়ে লাগাতার কটাক্ষ উড়ে এসেছে। নন্দীগ্রামের ঘটনা নিছক ‘দুর্ঘটনা’ নাকি ‘ষড়যন্ত্র’, তা নিয়ে দ্বিধা বাংলার রাজনৈতিক মহলও।

সেই পরিস্থিতিতে ঘটনার সিবিআই তদন্ত চেয়ে আদালতে আবেদন জমা দিয়েছিলেন উত্তরপ্রদেশের ৩ আইনজীবী। তাঁদের বক্তব্য ছিল, রাজ্যের প্রশাসনিক প্রধান যখন ষড়যন্ত্রের অভিযোগ করেছেন, তখন বিষয়টি নিয়ে সঠিক তদন্ত হওয়া প্রয়োজন। ভবিষ্যতে ভোট চলাকালীন এই ধরনের ঘটনা ঘটলে, কোন পথে তদন্ত হওয়া উচিত, তারও দিক নির্দেশ করতে আদালতে আর্জি জানিয়েছিলেন তাঁরা। কিন্তু তাঁদের আবেদন খারিজ করে দিল আদালত।

SHARE