সাইক্লিংয়ে ৩টি নতুন রেকর্ড

16

স্পোর্টস ডেস্ক : সাইক্লিংয়ে পুরুষ ১০০০ মিটার টাইম ট্রায়ালে বাংলাদেশ সেনাবাহিনীর বিশ্বাস ফয়সাল হোসাইন নতুন রেকর্ড গড়ে স্বর্ণপদক জিতেছেন। গতকাল আর্মি স্টেডিয়ামে ১০০০ মিটার টাইম ট্রায়ালে তিনি সময় নেন ১ মিনিট ২০.৪০ সেকেন্ড। ১ মিনিট ২৬.১০ সেকেন্ডে ২০১৭ সালে আগের রেকর্ডটি করেছিলেন একই দলের একরামুল ইসলাম। ১ মিনিট ২২.৩৫ সেকেন্ডে রৌপ্যপদক জেতেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সবুর খান এবং ১ মিনিট ২৫.১১ সেকেন্ডে ব্রোঞ্জপদক জেতেন আনসারের হাদি আলম। নারীদের ৫০০ মিটার টাইম ট্রায়ালে ৪৫.৪৭ সেকেন্ডে নতুন রেকর্ড গড়ে স্বর্ণপদক জেতেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) নিশি খাতুন। রৌপ্যপদক জয়ী সেনাবাহিনীর সমাপ্তি বিশ্বাস ৪৫.৫১ সেকেন্ডে নতুন রেকর্ড গড়েন। আগের সোনাজয়ী সাইক্লিস্টের রেকর্ডটি ছিল ৪৮.৬৫ সেকেন্ডের। ফলে স্বর্ণ ও রৌপ্য দু’টিতেই রেকর্ড হয়েছে।
এই ইভেন্টে সেনাবাহিনীর সুমিত্রা গাইন ৪৮.৯৫ সেকেন্ডে ব্রোঞ্জপদক জেতেন। পুরুষদের এলিমেশন রেসে বাংলাদেশ সেনাবাহিনীর মুক্তাদুর আল হাসান স্বর্ণ, একই দলের আলমগীর হোসেন রৌপ্য ও আনসারের তরিকুল ইসলাম ব্রোঞ্জপদক জেতেন। নারীদের এলিমেশন রেসে সেনাবাহিনীর শিল্পী খাতুন স্বর্ণ, আনসারের চিংবাই মারমা রৌপ্য ও সেনাবাহিনীর কবিতা রায় ব্রোঞ্জপদক জেতেন।
জিমন্যাস্টিকসে আরো চার সোনা
জাতীয় ক্রীড়া পরিষদের জিমন্যাশিয়ামে অনুষ্ঠিত ছেলেদের ভল্টিং টেবিল ইভেন্টে ১২.৭০ স্কোর করে সোনা জিতেছেন বাংলাদেশ আনসারের সাদ্দাম হোসেন। ১২.৪০ স্কোর করে রুপা জিতেছেন বাংলাদেশ পুলিশের আবু সাঈদ রাফি। ব্রোঞ্জ জয়ী বিকেএসপি’র রাফিল আহমেদের স্কোর ১১.১১৫। ছেলেদের প্যারালাল বারসে ১১.৮৫ স্কোর করে সোনা জিতেছেন কোয়ান্টাম কসমো স্কুল অ্যান্ড কলেজের রাজিব চাকমা। এ ইভেন্টে ১১.৭০ স্কোর করে রুপা জিতেন বিকেএসপি’র সাজিদ হক। ১১.০৫ স্কোর করে ব্রোঞ্জ জিতেছেন বাংলাদেশ আনসারের মো. শহিদুল ইসলাম সাজু। ছেলেদের হাইবার ইভেন্টে বিকেএসপি’র সাজিদ হক ১১.০৫ স্কোর করে সোনা জিতেছেন। কোয়ান্টাম কসমো স্কুল অ্যান্ড কলেজের প্রেনথৈ ৯.৯৫ স্কোর করে রুপা জিতেছেন। বাংলাদেশ পুলিশের আল আমিন ৯.৩৫ স্কোর করে ব্রোঞ্জ জিতেছেন। মেয়েদের ব্যালেন্স বীমা ইভেন্টে বাংলাদেশ আনসারের নূর আক্তার বানু ১১.৬০ স্কোর করে সোনা জিতেছেন। রুপা জয়ী একই সংস্থার সাথী আক্তার মিশুর স্কোর ৯.৯৫। ৯.৬০ স্কোর করে ব্রোঞ্জ জিতেছেন বাংলাদেশ পুলিশের মিফতাহুল জান্নাত ইয়ামা।

SHARE