তামিম, সৌম্য, লিটনকে হারিয়ে ধুঁকছে বাংলাদেশ

31

স্পোর্টস ডেস্ক : প্রথম দুই ম্যাচে হারে সিরিজটা ফসকে গেছে। নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে তাই বাংলাদেশের লড়াইটা হয়ে দাঁড়িয়েছে হোয়াইট ওয়াশ এড়ানোর। এই ম্যাচে ডেভন কনওয়ে ও ড্যারিল মিচেলের অভিষেক সেঞ্চুরিতে ৩১৯ রানের লক্ষ্য বেধে দিয়েছে নিউজিল্যান্ড। জিততে হলে তাই রেকর্ড গড়তে হবে বাংলাদেশকে।
নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সর্বোচ্চ স্কোর ৩০৯ রানের। ২০১৩ সালে ফতুল্লায় কিউইদের দেওয়া ৩০৭ রানের জবাবে এই স্কোর করেছিল তারা। আর যদি নিউজিল্যান্ডের মাটিতে খেলা ওয়ানডে হিসাব করা হয় তাহলে স্কোরটা আরও কম। নিউজিল্যান্ডে ৫০ ওভারের ক্রিকেটে বাংলাদেশের সর্বোচ্চ সংগ্রহ ২৮৮।
২০১৫ সালের বিশ্বকাপে হ্যামিল্টনে করেছিল তামিমরা।
রেকর্ড জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ১০ রানের মাথায় হ্যানরি নিকোলসের বলে আউট হন ১ রান কওে আউট হন অধিনায়ক তামিম ইকবাল।
আগের দুই ম্যাচে ব্যাট হাতে সুবিধা করতে পারেননি সৌম্য সরকার। আজ তার ব্যাটে রানের অপেক্ষায় ছিল গোটা দল। তবে আস্থার প্রতিদান দিতে পারলেন না তিনি। তামিমের আউটের পর ক্রিজে এসে হ্যানরি নিকোলসকে উড়িতে মারতে গিয়ে দলীয় ২১ রানে বোল্ডের হাতে ধরা পরে ১ রান নিয়ে প্যাভিলিয়নে ফেরেন সৌম্য।
দারুন খেলতে থাকা লিটনও বেশীক্ষণ স্থায়ী হতে পারেননি। হ্যানরির তৃতীয় শিকারে পরিনত হওয়ার আগে লিটন করেছেন ২১ রানে। লিটনের বিদায়ে ২৬ রানেই তিন উইটে হারায় বাংলাদেশ।
এই প্রতিবেদন খেলা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১০ ওভারে ৩২ রান। মিঠুন ২ রানে মুশফিকুর রহীম ১ রানে ব্যাট করছেন।

SHARE