সাকিবের আইপিএল অনুশীলন শুরু

22

স্পোর্টস ডেস্ক : বছরের শুরুতেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে কুঁচকিতে টান লাগে সাকিবের। সেটি নিয়েও প্রথম টেস্ট খেলেন সাকিব। কিন্তু সেই ম্যাচে ইনজুরি আরো বেড়ে যাওয়াতে সিরিজ থেকে ছিটকে পড়েন তিনি। শেষ টেস্ট না খেলে চলে যান যুক্তরাষ্ট্রে। সেখান থেকে দেশে ফিরে এসেছেন মঙ্গলবার। আর গতকাল থেকেই শুরু করেছেন অনুশীলন। সকাল সাড়ে ৮টায় মিরপুর শেরেবাংলা মাঠে আসেন সাকিব। এক ঘণ্টা ব্যাটিং করেন।
এরপর ১০ থেকে ২০ মিনিট বোলিং করেছেন। সেই সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন থ্রোয়ার ও বিসিবির ফিজিও বায়জিদুল ইসলাম খান। তার মানে তিনি প্রথম দিন অনুশীলনেই দেখে নিতে চেয়েছেন কতটা ফিট আছেন। যদিও তার সঙ্গে থাকা ফিজিও সাকিব কেমন আছেন সেই বিষয়ে মুখ খুলতে রাাজি হননি। তবে বিসিবি’র মেডিকেল বিভাগের অপর একটি সূত্র জানায়, ‘সাকিব এখন আগের চেয়ে ভালো, চোট সমস্যা নেই। আশা করি দ্রুতই তিনি আরো বেশি ফিট হয়ে উঠবেন।’ তবে তার এই অনুশীলনে যোগ দেয়া দেশের জন্য নয়। তিনি নিজেকে প্রস্তুত করছেন এপ্রিলে ভারতে আইপিএলের জন্য। এরইমধ্যে যা নিয়ে ক্রিকেট পাড়া সরগরম। কারণ দেশে ফেরার আগেই তিনি অভিযোগের আঙ্গুল তুলেছেন বিসিবির পরিচালকদের বিরুদ্ধে। ‘সাকিব টেস্ট খেলতে চান না-, ক্রিকেট অপারেন্স কমিটির চেয়ারম্যান আকরাম খানের এমন বক্তব্য মিথ্যা বলেই দাবি করেছেন তিনি।
যুক্তরাষ্ট্রে সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকতে ছুটি নিয়েই দেশ ছেড়েছিলেন তিনি। তাই দলের সঙ্গে তার নিউজিল্যান্ড সফরে যাওয়া হয়নি। শুধু তাই নয় সেখানে বসেই তিনি জানিয়ে দেন শ্রীলঙ্কার বিপক্ষে এপ্রিলে টেস্ট সিরিজে নয় খেলতে চান আইপিএলে। তাতেই বিসিবি জানিয়ে দেন যে টেস্ট খেলতে চান না তাকে জোর করে খেলানো হবে না। শুরু হয় কঠোর আলোচনা-সমালোচনা। অবশেষে তার ঘর আলো করে এসেছেন দুই কন্যার পর প্রথম পুত্র সন্তান। এর পরপরই তিনি বিদেশে বসেই দেশের একটি অনলাইন সংবাদ মাধ্যমে সাক্ষাৎকারে টেস্ট খেলতে না চাওয়া প্রসঙ্গে অভিযোগের আঙ্গুল তোলেন আকরামের দিকে। সাকিব দাবি করেন আকরাম খান তার চিঠি পড়েই দেখেনি। টেস্ট খেলতে চান না এমন কথা তিনি বলেননি বলেও দাবি তার। শুধু তাই নয় বিসিবি’র প্রায় সব পরিচালককেই তিনি ব্যর্থ বলেছেন। শুধুমাত্র খালেদ মাহমুদ সুজন ও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ছাড়া। তার এমন বক্তব্যের পর নড়েচড়ে বসে বিসিবি। সভাপতির সঙ্গে জরুরি বৈঠকে বসেন পরিচালকরা। সেখান থেকে আকরাম খান সাকিবের আইপিএলে খেলার অনাপত্তিপত্র পুনর্বিবেচনার কথা জানান। এখানেই শেষ নয় শোনা যাচ্ছে বিসিবির মিটিংয়ে সাকিবের বিপক্ষে আসতে পারে কঠিন সিদ্ধান্তও। এই পরিস্থিতির মধ্যে গতকাল থেকে সাকিব শুরু করেছেন আইপিএলে খেলার অনুশীলন।

SHARE