পাঁচ দশকে অভাবনীয় সাফল্য অর্জন বাংলাদেশের : সোনিয়া গান্ধী

17
ভারতের কংগ্রেসের সভানেত্রী সোনিয়া গান্ধী

অনলাইন ডেস্ক : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে ভিডিওবার্তায় বাংলাদেশকে শুভেচ্ছা জানিয়েছেন ভারতের বিরোধী রাজনৈতিক দল কংগ্রেসের সভানেত্রী সোনিয়া গান্ধী।

শুভেচ্ছাবার্তায় তিনি বলেন, গত পাঁচ দশকে বাংলাদেশের যে অভাবনীয় উন্নয়ন ও অগ্রযাত্রা হয়েছে, তা প্রশংসার দাবিদার।

বুধবার বিকালে রাজধানীর জাতীয় প্যারেড গ্রাউন্ডে ১০ দিনব্যাপী বর্ণাঢ্য ও জমকালো অনুষ্ঠানমালার অষ্টম দিনের অনুষ্ঠানে সোনিয়া গান্ধী ভিডিওবার্তা দেন।

কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী বলেন, ৫০ বছরে বাংলাদেশ অর্থনৈতিক উন্নতির পাশাপাশি অন্যান্য খাতেও উন্নতি করেছে। বাংলাদেশের সাফল্য অর্জনের শুরু থেকেই পাশে ছিল ভারত। অবিষ্যতেও এই সম্পর্ক অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন তিনি।

বাংলাদেশ ও কংগ্রেসের ঐতিহাসিক সম্পর্কের কথা তুলে ধরে তিনি বলেন, তার শাশুড়ি ইন্দিরা গান্ধী বাংলাদেশের ঐতিহাসিক মুহূর্তে বাংলাদেশের পাশে থেকে সঠিক সিদ্ধান্ত নিয়েছিলেন। বঙ্গবন্ধু তার দেশকে ভালোবেসে সাফল্যের স্বর্ণশিখরে নিতে চেয়েছিলেন। বাংলাদেশ এখন সঠিক পথেই আছে।

তিনি বলেন, আমি আমার শাশুড়ি (ইন্দিরা গান্ধী) ও স্বামীকে পাশে নিয়ে বাংলাদেশের জন্ম দেখেছি। তাই বাংলাদেশের এই মুহূর্তটি আমার কাছে অনেক দামি।

জাতীয় প্যারেড গ্রাউন্ডে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে আয়োজিত ‘মুজিব চিরন্তন’ অনুষ্ঠানমালার অষ্টম দিনের অনুষ্ঠানে সোনিয়া গান্ধী ছাড়াও ভিডিওবার্তা দিয়েছেন পোপ ফ্রান্সিস। অনুষ্ঠানে বিদেশি অতিথি হিসাবে সশরীরে উপস্থিত ছিলেন ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং।

SHARE