রাজশাহীতে তুলার গুদামে আগুন

29

স্টাফ রির্পোটার : রাজশাহীতে একটি তুলার গুদামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বুধবার দুপুরে রাজশাহী মহানগরীর গণকপাড়া তুলাপট্টিতে এ ঘটনা ঘটে। প্রায় দুই ঘণ্টা চেষ্টার পর দমকল বাহিনীর কর্মীরা আগুন নিয়ন্ত্রণে এনেছেন।

গণকপাড়া তুলাপট্টির ‘শামীম বেড হাউস’ নামের একটি তুলার দোকানের গুদামে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। শামীম বেড হাউস লেপ, তোষক, গদি ও বালিশ তৈরির কাজ করে। দোকানের পাশেই এর গুদাম। বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে গুদামে আগুন লেগে যায়।

খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের রাজশাহী সদর স্টেশনের একটি ইউনিট দুপুর দেড়টার দিকে ঘটনাস্থলে পৌঁছে। বেলা সাড়ে ৩টার দিকে গুদামের আগুন নিয়ন্ত্রণে আসে। অগ্নিকাণ্ডের খবর শুনেই গুদাম মালিক মো. শামীম অসুস্থ হয়ে পড়েছেন। তার সঙ্গে কথা বলা যায়নি।

তার গুদামে কাজ করেন লাইলী বেগম। তিনি জানান, দুপুরে গুদামে এক ভ্যান তুলা আনা হয়নি। ভ্যানটি কিছুক্ষণ দোকানের সামনে থাকে। তারপর তুলাগুলো গুদামে ঢোকানো হয়। তিনি গুদামের ভেতর তার ছোট ছেলে সাঈদ হাসান লাবীবকে রেখে বাইরে আসেন। আর তখনই গুদামের ভেতর আগুন ধরে যায়।

ধারণা করা হচ্ছে তুলার বস্তা যখন রাস্তার ধারে ছিল তখন এর ভেতরে জ্বলন্ত সিগারেট ফেলা হয়েছিল। অথবা বৈদ্যুতিক শটসার্কিট থেকে অগ্নিকাণ্ড ঘটতে পারে। তবে ফায়ার সার্ভিস বিষয়টি নিশ্চিত করতে পারেনি।

বিকাল ৪টার দিকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের রাজশাহী সদর স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার আবদুর রউফ বলেন, আশপাশের অন্য তুলার গুদামে ছড়িয়ে পড়ার আগে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। তাদের প্রায় দুই ঘণ্টা সময় লেগেছে। তুলার নিচে আগুন থাকতে পারে ভেবে গুদাম থেকে সব তুলা বের করা হচ্ছে। মালিক না থাকার কারণে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও নিরূপণ করা সম্ভব হয়নি। কীভাবে আগুন লেগেছে সেটিও এখনই বলা যাচ্ছে না।

SHARE