নবনির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান, মেয়র ও কাউন্সিলরগণের শপথ গ্রহণ

17

স্টাফ রিপোটার : রাজশাহী বিভাগের রাজশাহী জেলার পবা উপজেলা পরিষদ চেয়ারম্যান,রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, বগুড়াঁ, জয়পুরহাট ও সিরাজগঞ্জ জেলার মোট ৬টি পৌরসভার নবনির্বাচিত মেয়র, সংরক্ষিত ও সাধারণ আসনের কাউন্সিলরগণ শপথ গ্রহণ করেন।

মঙ্গলবার বেলা সাড়ে বারো টায় রাজশাহী জেলা শিল্পকলা একাডেমীতে শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়।

বিভাগীয় কমিশনার ড. মোঃ হুমায়ুন কবীর নবনির্বাচিত জনপ্রতিনিধিগণকে শপথ বাক্য পাঠ করান। চারটি ধাপে শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়।

প্রথমে পবা উপজেলা পরিষদ চেয়ারম্যান, পৌরসভার মেয়রগণ এরপর সংরক্ষিত আসনের কাউন্সিলরগণ এবং সবশেষে সাধারণ আসনের কাউন্সিলরগণ শপথ পাঠ করেন।

শপথ গ্রহণ অনুষ্ঠানে রাজশাহীর পবা উপজেলা পরিষদের চেয়ারম্যানসহ চারঘাট, দূর্গাপুর, নাচোল, বগুড়া, জয়পুরহাট ও সিরাজগঞ্জ পৌরসভা, পাঁচজন মেয়র, ১৯ জন সংরক্ষিত আসনের কাউন্সিলর এবং ৫৭ জন সাধারণ আসনের কাউন্সিলর শপথ নেন।

শপথ পাঠ শেষে বিভাগীয় কমিশনার নবনির্বাচিত জনপ্রতিনিধিগণকে অভিনন্দন জানিয়ে দিকনির্দেশনামূলক বক্তৃতা প্রদান করেন।

বিভাগীয় কমিশনার বলেন, জনগণ আপনাদের বিরল সম্মান অর্জনের সুযোগ সৃষ্টি করে দিয়েছে। যে কোনো পরিস্থিতিতে জনগণের পাশে থেকে তাদের দুঃখ দুর্দশা ভাগ করে সে সম্মান আপনাদেরকে ধরে রাখতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জনগণের মনের গভীরের অনুভূতি বুঝতে পারতেন। তাই বঙ্গবন্ধুর আদর্শ লালন করে জনগণের প্রকৃত বন্ধু হয়ে সততা ও নিষ্ঠার সাথে দেশের উন্নয়নে কাজ করতে হবে।

বিভাগীয় কমিশনার জনপ্রতিনিধিদের নিজ নিজ অবস্থানে থেকে প্রতিটি পৌরসভাকে রোল মডেল হিসেবে গড়ে তোলার আহবান জানান।

এ সময় বিভাগীয় কমিশনার যে কোনো প্রয়োজনে মেয়র ও কাউন্সিলরগণের পাশে থাকার প্রতিশ্রুতি দেন।

শপথ গ্রহণ অনুষ্ঠানটি পরিচালনা করেন রাজশাহী বিভাগীয় স্থানীয় সরকার বিভাগের পরিচালক মো. জিয়াউল হক।

SHARE