বাঘায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন

17

আতাহার আলী ,বাঘা : রাজশাহীর বাঘায় ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০১তম জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস যথাযোগ্য মর্যাদায় উদযাপন করা হয়। বুধবার সকালে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যেমে দিনের শুভ সূচনা করা হয়।

পরে সকাল ৯ টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে শ্রদ্ধাজ্ঞাপন করেন উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, থানা পুলিশ, মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা আওয়ামীলীগসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও অঙ্গ সংগঠন।

পুষ্পস্তবক অর্পণ শেষে দিবসের তাৎপর্য তুলে ধরে সকাল ১০ টায় উপজেলা পরিষদ অডিটরিয়ামে নির্বাহী অফিসার পাপিয়া সুলতানা এর সভাপতিত্বে এক বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য রাখেন, বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও রাজশাহী জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক এ্যাডঃ লায়েব উদ্দিন লাভলু, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ নসিম উদ্দিন ,ও সিরাজুল ইসলাম মন্টু, সাংগঠনিক সস্পাদক ওয়াহেদ সাদিক কবির, আ’লীগ নেতা মাসুদ রানা তিলু, বীর মুক্তিয়োদ্ধা অজিজুল আলম, বাঘা পৌরসভার প্যানেল মেয়ের শাহিনুব রহমান পিন্টু,বঙ্গবন্ধু সৈনিক লীগ বাঘা উপজেলা কমিটির সভাপতি আনোয়ার হোসেন মিলটন, বাঘা থানা অফিসার ইনচার্জ এর পতিনিধি এস আই লুৎফর রহমান প্রমুখ । আলোচনা সভা শেষে জন্মশতবার্ষিকী উপলক্ষে কেক কাটার পর এক সাংস্কৃকিত অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অপরদিকে উপজেলার বিভিন্ন স্কুল, কলেজ ও ইউনিয়ন পরিষদে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বাদ যোহর উপজেলার সকল মসজিদ, মন্দির ও গীর্জায় বিশেষ মোনাজাত/প্রার্থনা করা হয়।

SHARE