রাজশাহীতে অব্যাহত রয়েছে মৃদ্যু শৈতপ্রবাহ

26

স্টাফ রির্পোটার : রাজশাহীতে অব্যাহত রয়েছে মৃদ্যু শৈতপ্রবাহ। শুক্রবার (২২ জানুয়ারি) দিনের কিছু সময়ের জন্য উঁকি দিয়েছিলো সূর্য। অধিকাংশ সময় দেখা মিলেছে কুয়াশার। তাপমাত্রার খামখেয়ালিপনায় গত কয়েক দিনে রোদেরও দেখা মিলেছে। যেদিন রোদের দেখা মিলছে সেদিন শীতও কিছুটা কম অনুভূত হচ্ছে।

শুক্রবার রাজশাহীতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ ১৯ ডিগ্রি সেলসিয়াস। এর আগের দিন বৃহস্পতিবার বেলা গড়ার সঙ্গে রোদের দেখা মেলে। এতে এদিন সর্বনিম্ন ও সর্বোচ্চ তাপমাত্রা বেশি ছিলো। এদিন ২৩ দশমিক ৪ এবং ১০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তামপাত্রা রেকর্ড করা হয়েছিলো।

রাজশাহী আবহাওয়া অফিসের পর্যবেক্ষক এএফএম গাউসুজ্জামান জানান, সামনে কতদিন আবহওয়া এমন থাকতে পারে এ বিষয়ে বলা যাচ্ছে না। তবে আগামীকাল ঠান্ডা বেশি পড়তে পারে। তাপমাত্রা ওঠা নামা করছে। শুক্রবার জুম্মার নামাজের পর রোদ উঁকি দেয়ার সঙ্গে তাপমাত্রাও বেড়েছিলো। বেলা ৩ টার দিকে ১৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। কিছুক্ষণ পর বাতাসের সঙ্গে আবারো তাপমাত্রা কমতে থাকে।

এর আগে রোববার (১৭ জানুয়ারি) সর্বনিম্ন তাপমাত্রা ছিলো ১১ দশমিক এবং সর্বোচ্চ ২১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। বুধবার (১৩ জানুয়ারি) সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। বুধবার সকালে বাতাসের আর্দ্রতা ছিলো ৯৭ শতাংশ ও সন্ধ্যায় ৮২ শতাংশ। শুক্রবার (১৫ জানুয়ারি) সর্বনিম্ন তাপমাত্রা ছিলো ৯ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ ২২ ডিগ্রি সেলসিয়াস। শনিবার (১৬ জানুয়ারি) সর্বনিম্ন তাপমাত্রা ছিলো ১০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ ১৯ ডিগ্রি সেলসিয়াস।

SHARE