রাজশাহীতে গুনীজনেরা পেলেন সম্মাননা

14

স্টাফ রির্পোটার : ১৩ গুণী ব্যক্তি ও দুটি সংগঠনকে গত বুধবার রাতে রাজশাহী শিল্পকলা একাডেমির পক্ষ থেকে সস্মাননা দেওয়া হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। রাসিক মেয়র গুনীজনদের প্রত্যেকের হাতে ফুলের তোড়া, উত্তরীয়, সনদ ও ১০ হাজার টাকার চেক তুলে দেন। রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল অনুষ্ঠানের সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে একসঙ্গে বাংলাদেশ শিল্পকলা একাডেমির ২০১৮,২০১৯ ও ২০২০ এই তিন বছরের সম্মাননা দেওয়া হয়েছে।

প্রধান অতিথির বক্তব্যে রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, এই গুণী মানুষদের সম্মানিত করতে পেরে তিনি নিজেকেই সম্মানিত মনে করছেন। একটি রাজনৈতিক গোষ্ঠী আমাদের সংস্কৃতির পরিবেশ নষ্ট করেছে। এখন রাজশাহী সিটি কর্পোরেশন এলাকায় একটি সংস্কৃতিচর্চার পরিবেশ তিনি তৈরির চেষ্টা করছেন।

উল্লেখ্য, ২০১৮ সালের কণ্ঠসংগীতে মধুসৃদন মুখার্জী, যন্ত্রসংগীত প্রভাস চন্দ্র দাস, নাট্যকালয় আবু তাহের, নৃত্যকলায় মজিবর রহমান ও সাংস্কৃতিক গবেষক হিসেবে ইকবাল মতিনকে সম্মাননা দেওয়া হয়েছে। ২০১৯ সালের যাঁরা সম্মাননা পেয়েছেন তাঁরা হলেন কণ্ঠসংগীতে আব্দুল মতিন, আলোকচিত্রে তানভীর-উল-হোসেন, আবৃত্তিতে মনিরা রহমান, লোকসংস্কৃতিতে আব্দুল আলিম ফকির, সৃজনশীল সাংস্কৃতিক সংগঠন শাখায় রাজশাহী সাংস্কৃতিক সংঘ। ২০২০ সালে লোকসংস্কৃতিতে কোরবান আলী শেখ, চারুকলায় সুশান্ত পাল, যাত্রাশিল্পে মনির হোসেন শেখ, কণ্ঠসংগীতে মনিরুল হক ও সৃজনশীল সাংস্কৃতিক সংগঠন শাখায় অনুশীলন নাট্যদলকে সম্মাননা দেওয়া হয়েছে।

SHARE