আড়ানী পৌরসভায় আবারও মেয়র নির্বাচিত মুক্তার আলী

57

আতাহার আলী,বাঘা : সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ শনিবার ১৬ জানুয়ারি সম্পন্ন হয়েছে। কোনো ধরণের অপ্রীতিকর ঘটনা ছাড়াই সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ করা হয়। এতে বেসরকারী ভাবে মেয়র নির্বাচিত হোন বর্তমান মেয়র ও আ’লীগ বিদ্রোহী প্রার্থী মুক্তার আলী ( নারিকেলগাছ প্রতিক)।

উপজেলা নির্বাহী অফিসার ও রিটার্নিং অফিসার শাহিন রোজা সাংবাদিকদের জানান, শনিবার সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়। তবে এবারই প্রথম ইভিএম এর মধ্যমে স্থানীয় পর্যায়ে ভোট গ্রহনের ফলে ভোট গননার কোন জটিলতা না থাকায় দ্রুত ফলাফল দেয়া সম্ভব হয়েছে। নির্বাচনে পুলিশ, র‌্যাব ও বিজিবিসহ আইনশৃঙ্খলা বাহিনীর তরফ থেকেও সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়।

এ নির্বাচনে মেয়র পদে তিন’জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন। তারা হলেন- আ’লীগ বিদ্রোহী প্রার্থী ও বর্তমান পৌর মেয়র মুক্তার আলী (নারিকেল গাছ ) ৫হাজার ৯০৪ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হন । তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আ’লীগ মনোনীত প্রার্থী শহীদুজ্জামান শহীদ (নৌকা প্রতিক) প্রাপ্ত ভোট ৪ হাজার ৩ শত। এবং বিএনপি মনোনীত প্রার্থী ও সাবেক আড়ানী ইউপি চেয়ারম্যান তোজাম্মেল হক (ধানের শীষ) ১২ শত ৭৫ ভোট পেয়েছে। অন্যদিকে, পৌরসভার ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে মোট ৩৯ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন।

পৌরসভার ৭নং ওয়ার্ডের আড়ানী এফএন বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দিয়েছেন লাভলি বেগম। তিনি বলেন, এই প্রথম ইভিএম এর মাধ্যমে ভোট দিতে পেরে খুব ভালো লাগছে। ৯নং ওয়ার্ড রুস্তমপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে আসেন সরলাদেবী । তিনি বলেন, সবাই শান্তিপূর্ণভাবে ভোট দিচ্ছে। ভোট দিয়ে বাড়িতে রান্নার কাজ করতে হবে। সেজন্য সকাল সকাল তিনি ভোট দিতে এসেছেন।

সূত্র জানায়, দীর্ঘ ৫ বছর পর আড়ানী পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। ঘোষিত তফসিল মোতাবেক ১৬ জানুয়ারী শনিবার আড়ানী পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়। মনোনয়নপত্র জমাদানের শেষ দিনছিল ২০ ডিসেম্বর যাছাই-বাছাই ২২ ডিসেম্বর। প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ২৯ ডিসেম্বর এবং প্রতীক বরাদ্দ ৩০ ডিসেম্বর। পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৩ হাজার ৯৮৪। এরমধ্যে পুরুষ ভোটার ৬ হাজার ৮৭৮ ও নারী ভোটার ৭ হাজার ১০৬ জন।

SHARE