টিনের ছাউনির পাশে কাপড় টাঙ্গিয়ে দুই ভোট কেন্দ্র

30

স্টাফ রির্পোটার,বাঘা : আগামীকাল রাজশাহীর আড়ানী পৌর সভার নির্বাচন। এই নির্বাচনে ভোট নেওয়ার জন্য দু’টি ভোট কেন্দ্র করা হয়েছে টিনের ছাউনির পাশে ডেকোরেটরের কাপড় টাঙ্গিয়ে। অস্থায়ী কেন্দ্র দু’টি, পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের হামিদকুড়া ঈদগাহ ময়দান (হামিদকুড়া) আরেকটি ৫ নম্বর ওয়ার্ডের শাহাপুর এলাকার মৃত জফির উদ্দিনের আমবাগান চত্বরে (শাহাপুর)।

কেন্দ্র দু’টির একটিতে মোট ভোটার সংখ্যা ৯৫০ (হামিদকুড়া) ও আরেকটিতে মোট ভোটার সংখ্যা ১২৬৯ (শাহাপুর)। শুক্রবার (১৫-০১-২০২১)সরেজমিনে দেখা যায়, কেন্দ্র দু’টির প্রত্যেকটিতে প্রিজাইটিং অফিসারের ১টি করে পৃথক কক্ষ বাদে ৪টি বুথ করা হয়েছে। এর মধ্যে রয়েছে দু’টি পুরুষ আর দু’টি মাহিলা বুথ। হামিদকুড়া ঈদগাহ ময়দানের চারিদিকে ইটের প্রাচীর দিয়ে রক্ষিত থাকলেও অরক্ষিত শাহাপুর এলাকার মৃত জফির উদ্দিনের আমবাগান।

বিদুৎতের সংযোগ ব্যবস্থা করা হয়েছে পাশের বাড়ির সংযোগ থেকে। স্থানীয়রা জানান, নির্বাচনে,একাধিক মেয়র প্রার্থীসহ সংরক্ষিত ওয়ার্ড ও সাধারন কাউন্সিলর রয়েছে। সেক্ষেত্রে অপ্রীতিকর ঘটনা এড়াতে নিরাপত্তা জোরদার করা প্রয়োজন বলে মনে করছেন তারা। রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহি র্অফিসার শাহিন রেজা বলেন, পৌরসভার নয়টি কেন্দ্রের মধ্যে, ৩ ও ৫ নম্বর ওয়ার্ডে সরকারি বা বেসরকারি কোনো শিক্ষা প্রতিষ্ঠান নেই।

এ কারণে মানুষের আমবাগানে ও ঈদগাহ মাঠে ডেকোরেটরের কাপড় টাঙিয়ে অস্থায়ী কেন্দ্র তৈরি করে ভোট গ্রহণের ব্যবস্থা করা হয়েছে। নির্বাচন কমিশনের বিধান, ওয়ার্ডের মধ্যেই কেন্দ্র তৈরি করে ভোট নিতে হবে।
৩ নম্বর ওয়ার্ডের হাচেন আলী ও ৫ নম্বর ওয়ার্ডের আয়নাল হক বলেন, খোলা জায়গায় ভোট দেওয়া নেওয়া অনেকটাই ঝুঁকি বলে মনে হয়। আমাদের কষ্টের কথা কাগজে লিখে একটা স্থায়ী কেন্দ্রের ব্যবস্থা করেন।

SHARE