ধর্ষণ মামলায় গ্রেফতার শিক্ষকের বদলির দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

15

স্টাফ রির্পোটার : ধর্ষণ মামলায় গ্রেফতার এক শিক্ষকের বদলির দাবিতে মানববন্ধন করেছেন রাজশাহী ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির (আইএইচটি) শিক্ষার্থীরা।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে আইএইচটির প্রধান ফটকের সামনে শিক্ষার্থীরা এ কর্মসূচি পালন করেন। কর্মসূচি থেকে ২৪ ঘন্টার মধ্যে প্রতিষ্ঠানটির অভিযুক্ত প্রভাষক আতিয়ার রহমানের মুকুলের বদলির দাবি জানানো হয়।

এ সময় শিক্ষার্থীরা বলেন, আইএইচটি একটি স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান। এখানে কোন খারাপ চরিত্রের শিক্ষকের স্থান হবে না। অভিযুক্ত শিক্ষককে ২৪ ঘণ্টার মধ্যে বদলির আদেশ দেয়া না হলে তারা আবারও কর্মসূচি পালন করবেন। মানববন্ধনে রাজশাহী আইএইচটির বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, তিন মাস আগে ঘটকের মাধ্যমে এক তরুণীকে দেখতে যান ওই শিক্ষক। এরপর মোবাইল ফোন নম্বর নিয়ে আসেন। পরে কথাবার্তা শুরু করেন। বিয়ের প্রলোভন দিয়ে একপর্যায়ে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন। এরপর গত ৩০ ডিসেম্বর ওই তরুণীকে নিয়ে মুকুল এক আত্মীয়ের বাড়িতে বেড়াতে যান। সেখানে মুকুল তাকে ধর্ষণ করেন।

এরপর ওই তরুণী বিয়ের জন্য চাপ দিতে থাকেন। এ সময় ওই তরুণীর আত্মীয়-স্বজনরা মুকুলকে আটকে রেখে পুলিশে খবর দেন। পরে পুলিশ তাকে আটক করে নিয়ে যায়। এ নিয়ে রাজশাহীর বাঘা থানায় একটি মামলা হয়। এরপর থেকেই শিক্ষক মুকুল কারাগারে রয়েছেন।

রাজশাহী আইএইচটির অধ্যক্ষ ডা. ফারহানা হক বলেন, আমি অফিসে এসে বিষয়টি শুনেছি। তবে এ নিয়ে শিক্ষার্থীদের মানববন্ধনের কোন প্রয়োজন ছিলো না। তিনি যেহেতু চাকরি করেন সেহেতু তার বিরুদ্ধে চাকরিবিধি মোতাবেক ব্যবস্থাগ্রহণ করা হবে। তিনি বলেন, শিক্ষক মুকুল গত ১২ ডিসেম্বর থেকে শিক্ষাপ্রতিষ্ঠানে অনুপস্থিত। তাই তার ঠিকানায় ইতোমধ্যে কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়েছে। জবাব না এলে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।

SHARE