আড়ানী পৌর নির্বাচনে মেয়র পদ থেকে সরে দাঁড়ালেন বাপ্পি

32

স্টাফ রির্পোটার, বাঘা : রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী পৌর নির্বাচনে মেয়র পদ থেকে সরে দাঁড়ালেন স্বতন্ত্র প্রার্থী রিবন আহম্মেদ বাপ্পি। শনিবার সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি নৌকানে সমর্থন দিয়ে তার প্রার্থীতা থেকে সরে দাঁড়ান।
জানা যায়, দলীয় মনোনয়ন থেকে বঞ্চিত হয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আগামী ১৬ জানুয়ারি নির্বাচনে অংশ নিয়েছিলেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে আড়ানী পৌর ছাত্রলীগের সভাপতি রিবন আহম্মেদ বাপ্পি। উপজেলা নির্বাচন অফিস থেকে ৩০ ডিসেম্বর তিনি মোবাইল ফোন প্রতীক বরাদ্দ পান। তিনদিন পর শনিবার বিকেলে ৪টায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপির আড়ানী চকসিংগার বাসভবনের কনভারেন্স রুমে উপজেলা আওয়ামী লীগের নেতাদের উপস্থিতিতে সংবাদ সম্মেলন করেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, যুগ্ম সমাধারণ সম্পাদক অধ্যক্ষ নছিম উদ্দিন, সিরাজুল ইসলাম মন্টু, ওয়াহিদ সাদিক কবীর, সদস্য মাসুদ রানা তিলু, বাঘা পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল কুদ্দুস সরকার, উপজেলা যুবলীগের যুগ্ন সাধারণ সম্পাদক শাহিনুর রহমান পিন্টু, বাঘা পৌর যুবলীগের সভাপতি শাহিন আলম প্রমুখ।
বর্তমানে প্রার্থী রইলো আওয়ামীলীগের মনোনীত প্রার্থী ও আড়ানী পৌর আওয়ামীলীগের সভাপতি শহীদুজ্জামান শাহীদ, বিএনপির মনোনীত প্রার্থী তোজাম্মেল হক, আওয়ামলীগের বিদ্রোহী প্রার্থী ও বর্তমান মেয়র মুক্তার আলী। দ্বিতীয় ধাপের চলমান আড়ানী পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩ জন। সাধারণ ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী ২৯ জন ও সংরক্ষিত নারী ওয়ার্ড কাউন্সিল প্রার্থী ১০ জন। এই পৌরসভায় আগামী ১৬ জানুয়ারী ৯টি ওয়ার্ডে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৩ হাজার ৮৮৪। এরমধ্যে পুরুষ ভোটার ৬ হাজার ৮৭৮ ও নারী ভোটার ৭ হাজার ১০৬।
এ বিষয়ে রিপবন আহম্মেদ বাপ্পি সংবাদিক সম্মেলনে জানান, আওয়ামলীগের লাজনৈতিক মত আদর্শের অনুসারী হয়ে মাননীয় জননেত্রী শেখ হাসিনা এবং স্থানীয় সাংসদের সিধান্তের প্রতি অবিচল আস্থা ও সম্মান প্রদর্শন পূর্বক দলের শৃঙ্খলা অনুসরণ করার লক্ষে নৌকার প্রতীককে বিজয়ী সুনিশ্চিত জন্য আমি আমার প্রার্থীতা থেকে সরে দাঁড়ালাম।
এ দিকে বিকেলে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী ও আড়ানী পৌর আওয়ামীলীগের সভাপতি শহীদুজ্জামান শাহীদ আড়ানী সরকারি মনোমোহীনি উচ্চ বিদ্যালয় মাঠ থেকে দুই হাজার সমর্থন নিয়ে নির্বাচনী মিছিল অনুষ্ঠিত হয়। পরে আড়ানী পৌর বাজারে একটি পথসভা অনুষ্ঠিত হয়। পথসভায় বক্তব্য রাখেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপির রাজনৈতিক এপিএস সিরাজুল ইসলাম সিরাজসহ উপজেলা ও স্থানীয় আওয়ামলীগের নেতৃবৃন্দ।

SHARE