রাজশাহীর দুই পৌর নির্বাচনের প্রার্থিদের মাঝে প্রতীক বরাদ্দ

25

স্টাফ রিপোর্টার : পৌর নির্বাচনের দ্বিতীয় ধাপে আগামী ১৬ জানুয়ারি রাজশাহীর দুটি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। পৌরসভা দুটি হলো- গোদাগাড়ী উপজেলার কাঁকনহাট ও বাগমারা উপজেলার ভবানীগঞ্জ।

বুধবার বেলা ১১টার দিকে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে প্রার্থিদের মাঝে প্রতীক বরাদ্দ করা হয়। সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও পৌরসভা দুটির নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা সাইফুল ইসলাম প্রতীক বরাদ্দ করেন।

এ সময় তিনি বলেন, ইতোমধ্যে প্রথম ধাপে রাজশাহীর দুটি পৌরসভায় সুষ্ঠুভাবে ভোট সম্পন্ন হয়েছে। একটিতে আওয়ামী লীগ এবং অপরটিতে বিএনপির প্রার্থী বিজয়ী হয়েছেন। এই নির্বাচন নিয়ে কোন প্রশ্ন নেই। দ্বিতীয় ধাপেও ইভিএমের মাধ্যমে সেরকমই নির্বাচন অনুষ্ঠিত হবে।

এ সময় তিনি প্রার্র্থিদের আচরণবিধি মেনে নির্বাচনের সুন্দর পরিবেশ বজায় রাখার আহ্বান জানান।

কাঁকনহাট পৌরসভায় মোট তিনজন মেয়র প্রার্থী রয়েছেন। তারা হলেন- আওয়ামী লীগের প্রার্থী একেএম আতাউর রহমান খান, বিএনপির হাফিজুর রহমান এবং জাতীয় পার্টির প্রার্থী রুবন হোসেন। এই পৌরসভায় ৩৫ জন কাউন্সিলর প্রার্থী রয়েছেন। সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী ১৩ জন।

ভবানীগঞ্জ পৌরসভায় মেয়র প্রার্থী চারজন। তারা হলেন- আওয়ামী লীগের প্রার্থী বর্তমান মেয়র আবদুল মালেক, বিএনপির আবদুর রাজ্জাক প্রামানিক এবং স্বতন্ত্র এসএম মামুনুর রশিদ ও কামাল হোসেন। ভবানীগঞ্জে ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী ৩০ জন। এখানেও নারী কাউন্সিলর প্রার্থী ১৩ জন।

SHARE