অটো রিক্সা, চার্জার রিক্সা ও চালক লাইসেন্স নবায়নের সময়সীমা ১৫ জানুয়ারি পর্যন্ত বৃদ্ধি

30

স্টাফ রির্পোটার : রাজশাহী মহানগরীতে চলাচলকারী অটোরিক্সা, চার্জার রিক্সা ও চালক লাইসেন্স নবায়নের সময়সীমা আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। রাসিকের অটোরিক্সা ও চার্জার রিক্সা নীতিমালা কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

বুধবার দুপুরে নগর ভবনের সরিৎ দত্তগুপ্ত সভাকক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু।

সভায় জানানো হয়, আগামী ১৫ই জানুয়ারি পর্যন্ত সকল প্রকার অটোরিক্সা ও চার্জার রিক্সার নবায়নের সময় বৃদ্ধি করার সিদ্ধান্ত গৃহীত হয়। চালকের নতুন ফি ৫০০ টাকার পরিবর্তে কমিয়ে ৩০০ টাকা নির্ধারণ করা হয়। চালকের নবায়ন ফি ৩০০ টাকার পরিবর্তে কমিয়ে ২০০ টাকা ফি নির্ধারণের সিদ্ধান্ত গৃহীত হয়। নিবন্ধনবিহীন অটোরিক্সা ও চার্জার রিক্সার বিরুদ্ধে অভিযান পরিচালনা অব্যাহত থাকবে। এজন্য অটোরিক্সা, চার্জার রিক্সা ও চালকদের লাইসেন্স সাথে রেখে প্রদর্শন করতে হবে। নীতিমালা অনুযায়ী সকাল-বিকাল দুই রং এর নিয়ম মেনে গাড়ী চালাতে হবে। এছাড়া অবৈধ এবং রেজিস্ট্রেশনবিহীন কোন অটোরিক্সা/চার্জার রিক্সা গ্যারেজসমূহে চার্জ না দেওয়ার জন্য গ্যারেজ মালিকদের অনুরোধ জানানো হয়েছে।

সভায় উপস্থিত ছিলেন ১১নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ রবিউল ইসলাম তজু, ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আব্দুল মোমিন, প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সালেহ মোঃ নূর-ঈ-সাঈদ, আরএমপির টি আই-১ মোঃ মোফাক্কারুল ইসলাম, রাজশাহী সিটি কর্পোরেশনের উপ-ট্যাক্সেশন কর্মকর্তা (যানবাহন) কাজী আনোয়ারাদিল, সহকারী প্রোগ্রামার সহকারী মোসাঃ হোসনে আরা, সহকারী প্রোগ্রামার মোঃ হেলালুজ্জামান সরকার, রাজশাহী মহানগর ইজিবাইক মালিক সমিতির সভাপতি মোঃ শরিফুল ইসলাম সাগর, সাধারণ সম্পাদক মোঃ রিমন শেখ, মহানগর ইজিবাইক সমিতির সদস্য মোঃ শাকিল, আজিজুল ইসলাম, জাতীয় রিক্সা ভ্যান রাজশাহী মহানগর শ্রমিকলীগের সাধারণ সম্পাদক আমিরুল হোসেন শান্ত, জাতীয় রিক্সা ভ্যান শ্রমিকলীগের কার্যকরী সভাপতি মোঃ কামরুজ্জামান আযম, রাজশাহী মহানগর ইজিবাইক শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ রাশেদুজ্জামান রাশেদ, সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম, রাজশাহী মহানগর জাতীয় রিক্সা ভ্যান শ্রমিক লীগ সভাপতি মোঃ লিয়াকত আলী, সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম শান্ত, সহ-সভাপতি মোঃ সুমন হোসেন, পরিদর্শক মোঃ সাইদুল ইসলাম।

SHARE