বাগমারায় কৃষকের আলুখেত কেটে ফেলেছে দুবৃর্ত্তরা

19

হেলাল উদ্দীন,বাগমারা : রাজশাহীর বাগমারার এক বর্গাচাষির আলুখেত কেটে ফেলেছে দুবৃর্ত্তরা। এর ফলে কৃষক দিশেহারা হয়ে পড়েছেন। আসন্ন পৌরসভা নির্বাচনে একজন কাউন্সিলর প্রার্থীর পক্ষে অবস্থান নেওয়ার কারণে দুবৃর্ত্তরা খেত নষ্ট করতে পারে বলে সন্দেহ করছেন।

স্থানীয় লোকজনের সূত্রে জানা যায়, ডাক্তা গ্রামের কৃষক আবদুল কুদ্দুস বাড়ির অদূরে বিলসতি বিলে ১০ শতক জমি বর্গা নিয়ে সেখানে আলু চাষ করেছিলেন। পরিচর্যা আর যত্ন করে আলুগাছগুলো বেড়ে ওঠেছিল। অন্য দিনের মত আজ মঙ্গলবার বেলা ১১টায় কৃষক খেতের পরিচর্যার জন্য আসেন। এসময় খেতের সব আলুগাছ কাটা অবস্থায় দেখতে পান। আলুখেত কাটা দেখে তিনি প্রায় অস্বাভাবিক হয়ে পড়েন। এসময় তিনি কান্নায় ভেঙে পড়েন। রাতের বেলায় দুবৃর্ত্তরা তাঁর খেতের আলুগাছগুলো কেটে সাবাড় করতে পারে বলে তিনি সন্দেহ করেন।

তিনি জানান, তাঁর খেতের আশপাশে আলুখেত অক্ষত অবস্থায় থাকলেও কেবলমাত্র তাঁর খেতই নষ্ট করা হয়েছে। কৃষক আবদুল কুদ্দুস অভিযোগ করে বলেন, আসন্ন পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ সমর্থক একজন কাউন্সিলর প্রার্থীর পক্ষে কাজ করছিলেন। এ নিয়ে অন্য এক কাউন্সিলরের সঙ্গে বিরোধ দেখা দেয়। আলুখেত নষ্টের পেছনে এই কারণ থাকতে পারে বলে সন্দেহ করছেন। আগামি ১৬ জানুয়ারি এই পৌরসভার নির্বাচন।

স্থানীয় কাউন্সিলর হাসান আলী বলেন, কৃষক আবদুল কুদ্দুসের আলুখেত নষ্ট করে অমানবিকতার পরিচয় দেওয়া হয়েছে। ফসলের সঙ্গে শক্রুতা করা উচিত হয়নি।

SHARE