রাজশাহীতে সার্জিক্যাল সুতার দাম বেশি নেয়ায় হক ফার্মেসিকে জরিমানা

51

স্টাফ রির্পোটার : সার্জিক্যাল সুতার দাম বেশি নেয়ার দায়ে রাজশাহী মহানগরীর লক্ষীপুরের হক ফার্মেসিকে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। আরমান আলী নামের এক ভোক্তার লিখিত অভিযোগের প্রেক্ষিতে রোববার ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, রাজশাহী বিভাগীয় কার্যালয়ে শুনানী গ্রহণ করা হয়। অভিযোগ প্রমাণিত হওয়ায় অভিযুক্ত প্রতিষ্ঠানকে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন,২০০৯ অনুযায়ী জরিমানা আরোপ ও আদায় করা হয়। আদায়কৃত জরিমানার ২৫% অর্থ অভিযোগকারীকে প্রদান করা হয়।

জনকল্যাণে এরূপ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক (মেট্রো) রুবেল আহমেদ।

ভোক্তা আরমান আলী জানান, গত ২১ ডিসেম্বর হক ফার্মেসি থেকে সার্জিক্যাল সুতা ক্রয় করি। যার দাম রাখা হয় ৩৩০ টাকা। পরে চিকিৎসকের মাধ্যমে জানতে পারি সার্জিক্যাল সুতার দাম বেশি রাখা হয়েছে। এজন্য একজন সচেতন নাগরিক হিসেবে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে লিখিত অভিযোগ দায়ের করি। আজ রবিবার শুনানীতে অভিযুক্ত প্রতিষ্ঠানকে চার হাজার টাকা জরিমানা করা হয়। ২৫% হিসেবে আমাকে জরিমানার এক হাজার টাকা প্রদান করা হয়েছে। এই এক হাজার টাকা তাৎক্ষণিক রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন একজন রোগীকে তার চিকিৎসার জন্য প্রদান করি।

আরমান আলী বলেন, কেনাকাটা করতে গিয়ে আমরা বিভিন্নভাবে ঠিকছি। কোথাও ঠকছেন বুঝতে পারলে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে অভিযোগ দায়ের করে এর প্রতিকার পাবার সুযোগ রয়েছে।

SHARE