রাজশাহীতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের মানববন্ধন

36
নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের মানববন্ধন।

স্টাফ রির্পোটার : দেশের ১৯টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষায় বিভাগ পরিবর্তন ইউনিট রাখার দাবি জানিয়ে রাজশাহীতে ২য় দিনের মত মানববন্ধন কর্মসূচি পালন করেছেন ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। মঙ্গলবার সকাল ১১ টার দিকে নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

প্রায় শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন এ মানববন্ধনে। কর্মসূচিতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের মধ্যে ইমদাদুল হক শিহাব, তাওসিনা খাতুন, রাব্বি হাসানসহ আরও অনেকে বক্তব্য দেন। শিক্ষার্থীরা বলেন, আমারা প্রায় দুই বছর ধরে বাংলা ইংরেজি ও সাধারণ জ্ঞান পড়ে আসছি। আপনাদের এমন সিদ্ধান্তে শুধু আমরা নই, আমাদের পরিবারের লোকজনও ভেঙ্গে পড়েছে। তাই আগের মতোই ভর্তি পরীক্ষার আয়োজন করতে হবে। তা না হলে গুচ্ছ পদ্ধতির পরীক্ষায় বিভাগ পরিবর্তন ইউনিট রাখতে হবে। তা না হলে অসংখ্য ভর্তিচ্ছু ক্ষতিগ্রস্ত হবে। এদিকে সিদ্ধান্ত পুনর্বিবেচনার আহ্বান জানিয়ে বক্তব্য রাখেন ভর্তিচ্ছুদের অভিভাবকেরাও।

উল্লেখ্য, বিজ্ঞান, ব্যবসায় ও মানবিক ইউনিটে এবার দেশের ১৯টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সব ইউনিটের জন্য ১০০ নম্বরের এমসিকিউ প্রশ্নপত্র নির্ধারণ করা হয়েছে। গুচ্ছ পদ্ধতিতে পরীক্ষার ক্ষেত্রে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের একাংশ বিভাগ পরিবর্তন ইউনিট রাখার দাবি জানিয়ে আসলেও তা আমলে নেয়া হয়নি।

SHARE