বড়দিন উপলক্ষে নগর বাসীর প্রতি আরএমপির নির্দেশনা

19

স্টাফ রির্পোটার : রাজশাহী মহানগর এলাকায় যীশু খ্রিস্টের জন্মদিন (বড়দিন) উপলক্ষে নগর বাসীর প্রতি আরএমপি’র পক্ষ থেকে কিছু নির্দেশনা প্রদান করেছেন। সোমবার গনমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান আরএমপি পুলিশের পক্ষ থেকে যীশু খ্রিস্টের জন্মদিন (বড়দিন) উপলক্ষে আরএমপি’র এ নির্দেশনা প্রদান করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, এতদ্বারা সর্বসাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, আগামী ২৫/১২/২০২০ তারিখ যীশু খ্রিস্টের জন্মদিন (বড়দিন) উপলক্ষে রাজশাহী মহানগরীতে খ্রীষ্টান ধর্মাবলম্বীগণ বিভিন্ন গীর্জা/উপাসনালয়ে তাঁদের ধর্মীয় আচার-অনুষ্ঠানের মাধ্যমে দিবসটি উদযাপন করবেন।

কিন্তু কোভিড-১৯ পরিস্থিতিতে স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হওয়ায় জনস্বাস্থ্য ঝুঁকি বিবেচনায় ইতোঃপূর্বে সকল ধর্মীয় অনুষ্ঠানাদি সরকারি নির্দেশনা মেনে স্বাস্থ্যবিধি অনুসরণ করে স্বল্পপরিসরে অনুষ্ঠিত হয়েছে।

কোভিড-১৯ পরিস্থিতির কারণে স্বাস্থ্যবিধি সংক্রান্ত সরকারী নির্দেশনাসমূহ প্রতিপালনসহ রাজশাহী মহানগর এলাকার শান্তি শৃঙ্খলা রক্ষার নিমিত্ত রাজশাহী মেট্রোপলিটন পুলিশ আইন-১৯৯২ এর ২৬এর ১(ঢ), ২৯ এর ১ (ক), (খ), ৩০ ধারার অর্পিত ক্ষমতাবলে রাজশাহী মহানগর এলাকায় উক্ত তারিখ সকল প্রকার সভা, সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠান, মিছিল, আতশবাজি, পটকা ফুটানোসহ অন্যান্য ক্ষতিকারক দ্রব্য ব্যবহার, অস্ত্রশস্ত্র, তলোয়ার, বর্শা, বন্দুক, ছোরা বা লাঠি ও বিস্ফোরক দ্রব্য বহন ও ব্যবহার নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে ।

তবে স্বাস্থ্য বিধি মেনে ঘরোয়াভাবে ধর্মীয় আচারাদী পালন করা যাবে । আইন অমান্যকারীদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

SHARE