রাজশাহী অঞ্চলে রেল ও সড়কে ঝরে গেলো ৬ প্রাণ

23

অনলাইন ডেস্ক : রাজশাহী অঞ্চলে রেল ও সড়কে প্রাণ গেছে ৬ জন ব্যক্তির। এরমধ্যে ট্রেনে কাটা পড়ে ৩ জন ও সড়কে ৩ জনের মৃত্যু হয়েছে। এসব মৃত্যুর খবর পাঠিয়েছেন প্রতিনিধিরা।
গোদাগাড়ী : রাজশাহীর গোদাগাড়ীতে যাত্রীবাহী বাসের চাকায় পিষ্ট হয়ে সজুবালা (৪০) নামের এক নারী নিহত হয়েছেন। তিনি উপজেলার মাটিকাটা ইউনিয়নের চৌদুয়ার গ্রামের আমির চাঁদের স্ত্রী। রোববার (১ নভেম্বর) দুপুর সোয়া ১২ টার দিকে রাজশাহী চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কে গোদাগাড়ী সদর শহিদ ফিরোজ চত্বরে এ ঘটনা ঘটে।
গোদাগাড়ী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) খাইরুল ইসলাম বলেন, ইঞ্জিন চালিত একটি ভুটভুটি যোগে চাঁপাইনবাবগঞ্জের দিকে যাচ্ছিল সেসময় চাঁপাইনবাবগঞ্জগামী একটি যাত্রীবাহী বাস পেছন থেকে ভুটভুটিতে ধাক্কা দিলে সাজুবালা রাস্তায় পড়ে যায় তখনই যাত্রীবাহী বাসের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
ওসি আরও বলেন, যাত্রীবাহী বাসসহ ড্রাইভারকে আটক করা হয়েছে। পরিবারের পক্ষ থেকে অভিযোগ পেলে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।
চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী মহাসড়কের উপ-রাজারামপুর এলাকায় বিআরটিসি বাসের ধাক্কায় রুপচাঁন (৪০) নামে এক রিকশাচালক নিহত হয়েছে। রোববার দুুপুরে এই দুর্ঘটনা ঘটে। নিহত রুপচাঁন শিবগঞ্জ পৌর এলাকার চকদৌলতপুর মহল্লার মৃত আরশাদের ছেলে। তিনি চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার আলীনগর রেলবাগান মহল্লায় তার ভাড়া বাসায় বসবাস করতেন।
স্থানীয়দের বরাত দিয়ে ওসি মোজাফফর হোসেন জানান, বগুড়া থেকে থেকে ছেড়ে আসা কানসাটগামী বিআরটিসি বাস (ঢাকা মেট্রো-ব-১১-৬৭৪৩) জেলা শহরের উপ-রাজারামপুর এলাকায় দুপুর সাড়ে ১২টার দিকে আসা মাত্র অটোরিকশাকে ধাক্কা দিলে রিকশা চালক রুপচাঁন ছিটকে পড়ে যায় এবং ঘটনাস্থলে তিনি মারা যান। পরে, খবর পেয়ে পুলিশ তার মরদেহ উদ্ধার করে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে ।
ওসি আরো জানান, চালকসহ বিআরটিসি বাসটিকে আটক করা হয়েছে। আটককৃত চালক সাইমের বাড়ি যশোর জেলায়।
মান্দা : নওগাঁর মান্দায় মাইক্রোবাসের চাপায় মোহাম্মদ আলী (৫৫) নামে ভ্যানের এক আরোহী নিহত হয়েছেন। রোববার সকাল ৭ টার দিকে নওগাঁ-রাজশাহী মহাসড়কের মুক্তিযোদ্ধা মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত মোহাম্মদ আলী উপজেলার কুসুম্বা ইউনিয়নের চকশ্যামরা গ্রামের সুটকু দেওয়ানের ছেলে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, নিহত মোহাম্মদ আলী একটি ভ্যানযোগে দেলুয়াবাড়ি হাটে যাচ্ছিলেন। এ সময় বিপরীত দিক থেকে আসা একটি মাইক্রোবাস ভ্যানটিকে চাপা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই মোহাম্মদ আলীর মৃত্যু ঘটে। ঘটনায় সত্যতা নিশ্চিত করেছেন মান্দা থানার অফিসার ইনচার্জ ওসি শাহিনুর রহমান।
নাটোর : নাটোরে পৃথক দুটি স্থানে ট্রেনে কাটা পড়ে দুজনের মৃত্যু হয়েছে। রোববার দুপুরে নাটোর শহরের আমহাটি এবং লালপুরের ইসলামপুর বাওড়া ব্রিজ এলাকায়এ দুর্ঘটনা দুটি ঘটে। নিহতরা হলেন আমহাটি এলাকার শাহজাহান মিয়ার ছেলে জুয়েল (৩০) ও লালপুর উপজেলার ইসলামপুর এলাকার আসকান আলী (৫৫)।
প্রত্যক্ষদর্শী ও পারিবারিক সূত্রে জানা যায়, নাটোর স্টেশনের অদূরে আমহাটি রেলক্রসিংয়ের কাছে রোববার দুপুরে বরেন্দ্র এক্সপ্রেস ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করে জুয়েল।
স্থানীয়রা জানায়, পারিবারিক বিরোধকে কেন্দ্র করে জুয়েল গত কয়েকদিন ধরে মানসিকভাবে বিপর্যস্ত ছিল। দুপুরে মানসিক অবসাদ থেকেই সে ট্রেনের নিচে ঝাপ দেয়। এতে তার ঘটনাস্থলেই মৃত্যু হয়।
অপরদিকে নাটোরের লালপুর উপজেলার চংধূপইল ইউনিয়নের ইসলামপুর বাওড়া ব্রিজ এলাকায় ট্রেনে কাটা পড়ে আসকান (৫৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। নাটোর স্টেশন মাস্টার অশোক চক্রবর্তী জানান, বিষয়টি জিআরপি পুলিশকে জানানো হয়েছে। তারা মরদেহ উদ্ধার করে নিয়ে গেছে।
আত্রাই : নওগাঁর আত্রাইয়ে ট্রেনের নিচে কাটা পড়ে রাহেলা বেগম (৪৫) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। রোববার সকাল ১০টার দিকে এ ঘটনাটি ঘটে। নিহত রাহেলা উপজেলার কয়শা গ্রামের বাসিন্দা।
এ বিষয়ে আত্রাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মোসলেম উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সকালে রাহেলা বেগম উপজেলার শাহাগোলা এলাকায় ট্রেন লাইনের উপর দিয়ে হাঁটছিলেন। এসময় একটি ট্রেন ধাক্কা দিলে ঘটনাস্থলেই সে গুরুত্বর আহত হয়। পরে তাকে স্থানীয়রা উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার সময় পথ মধ্যেই তার মৃত্যু হয়।

SHARE