অবকাঠামো হচ্ছে, শিক্ষার মানোন্নয়নে মনোযোগী হতে হবে : বাদশা

33

স্টাফ রিপোর্টার : শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সিনিয়র সদস্য ফজলে হোসেন বাদশা বলেছেন, শিক্ষাপ্রতিষ্ঠানের অবকাঠামোগত ব্যাপক উন্নয়ন হচ্ছে। শিক্ষার্থীরা পড়াশোনার ভাল পরিবেশ পাচ্ছে। এখন শিক্ষার মানোন্নয়নে শিক্ষকদের আরও বেশি মনোযোগী হতে হবে।

রোববার সকালে রাজশাহী কলেজিয়েট স্কুল পরিদর্শনে গিয়ে তিনি এ কথা বলেন।

রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য হিসেবে পাওয়া বরাদ্দ থেকে তিনি শহরের ঐতিহ্যবাহী এই স্কুলটিতে দশতলা একটি ভবন নির্মাণের উদ্যোগ নিয়েছেন। সেই ভবনের জন্য স্থান পরিদর্শনেই তিনি স্কুলটিতে যান।

সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলেন, শিক্ষানগরী রাজশাহীর প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানের অবকাঠামোগত উন্নয়ন হয়েছে। বড় বড় একাডেমিক ভবন করা হচ্ছে। এখন শিক্ষার মানোন্নয়নে আমাদের কাজ করতে হবে। আমাদের সন্তানকে সুসন্তান হিসেবে গড়ে তুলতে হলে এর বিকল্প নেই।

স্থান পরিদর্শনের সময় রাজশাহী কলেজিয়েট স্কুলের প্রধান শিক্ষক ড. নূরজাহান বেগম, ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ এবং শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এ স্কুল পরিদর্শনের পর সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা নগরীর শিরোইল উচ্চ বিদ্যালয় পরিদর্শনে যান। তিনি শিরোইল উচ্চ বিদ্যালয়েও দশতলা একটি ভবন নির্মাণ করে দিচ্ছেন।
শিরোইল উচ্চ বিদ্যালয় পরিদর্শনে সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। ছবি: সোনালী সংবাদ

এছাড়া তার উদ্যোগে রাজশাহীর ঐতিহ্যবাহী হাজী মুহম্মদ মুহসীন সরকারি উচ্চ বিদ্যালয়, সরকারি পিএন বালিকা উচ্চ বিদ্যালয়, রাজশাহী সরকারি বালিকা বিদ্যালয় এবং বি.বি হিন্দু একাডেমিতে ভবন হচ্ছে। সংশ্লিষ্টরা জানিয়েছেন, দ্রুতই দরপত্র আহ্বান করে নির্মাণ কাজ শুরু করা হবে।

SHARE