মিথ্যা মামলা করায় বাদিকে গ্রেফতারের নির্দেশ

33

স্টাফ রিপোর্টার : জাল দলিল উপস্থাপন করে মিথ্যা মামলা দায়ের করায় ওই মামলার বাদিকে গ্রেফতারের নির্দেশ দিয়েছেন আদালত। তার বিরুদ্ধে ইতোমধ্যে মামলাও হয়েছে। ওই মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।
রাজশাহীর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলামের আদালত বুধবার (২১ অক্টোবর) দুপুরে এই আদেশ দেন। এর আগে মঙ্গলবার (২০ অক্টোবর) দুপুরে মিথ্যা ও বিরক্তিকর মামলা দায়ের করায় মামলার বাদীকে ২০ হাজার টাকা ক্ষতিপূরণের আদেশ দেন রাজশাহীর মোহনপুর সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক এম এ সাঈদ শুভ।
এছাড়াও আদালতে জাল দলিল উপস্থাপন করায় আদালত স্বপ্রণোদিত হয়ে বাদির বিরুদ্ধ ফৌজদারি মামলা দায়ের করার নির্দেশ প্রদান করেন। ওই মামলা আমলে নিয়ে আদালত আসামি মো. সিরাজুল ইসলামের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন।
আদালত সূত্রে জানা যায়, মোহনপুর সিনিয়র সহকারী জজ আদালতের ৮২/১৩ নং অন্য প্রকার মামলায় বাদি সিরাজুল ইসলাম তিনটি জাল দলিল উপস্থাপন করে মামলা দায়ের করায় আদালত স্বপ্রোণোদিত হয়ে এখতিয়ার সম্পন্ন ফৌজদারি আদালতে মামলা দায়ের করার নির্দেশ দিয়েছিলেন।
এছাড়াও আদালত জাল দলিল দাখিল করে মিথ্যা ও বিরক্তিকর মামলা দায়ের করায় বাদিকে ২০ হাজার টাকা ক্ষতিপূরণ প্রদান করার নির্দেশ দিয়েছেন। আদালত ক্ষতিপূরণের অর্থ মামলার বিবাদিকে দেয়ার নির্দেশ দিয়েছেন।
এ বিষয়ে মোহনপুর সিনিয়র সহকারী জজ আদালতের নাজির মিঠু মন্ডল বলেন, আদালতের নির্দেশে জাল দলিল উপস্থাপন করায় গত মঙ্গলবার মামলা দায়ের করা হয়েছে। এরপর বুধবার রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সাইফুল ইসলামের আদালত মামলাটি আমলে নিয়েছেন। এ সময় আদালত আসামি সিরাজুল ইসলামের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানাও জারি করেছেন।

SHARE