নগরীতে ১ নভেম্বর থেকে দুই শিফটে দুই রঙের অটোরিক্সা চলাচল শুরু

37

স্টাফ রিপোর্টার : মহানগরীতে যানজট নিরসনে চলমান অটোরিক্সা/চার্জার রিক্সাসমূহ শৃঙ্খলা আনয়নের লক্ষে রাজশাহী সিটি করপোরেশন কর্তৃক গৃহীত নীতিমালা পুনরায় বাস্তবায়নে সিদ্ধান্ত নেয়া হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী ১ নভেম্বর থেকে নগরীতে দুই শিফটে দুই রঙের অটোরিক্সা চলাচল শুরু হবে। বুধবার (১৪ অক্টোবর) দুপুরে নগরভবনের সরিৎ দত্ত গুপ্ত নগরসভা কক্ষে আয়োজিত সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় সভাপতিত্ব করেন রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নম্বর ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু।
সভায় সিদ্ধান্ত নেয়া হয়, আগামী ১৫ নভেম্বর পর্যন্ত অটোরিক্সা, চার্জার রিক্সা ও চালক লাইসেন্স নবায়ন করা হবে। ১৫ অক্টোবর থেকে নিবন্ধনবিহীন অটোরিক্সা ও চার্জার রিক্সার বিরুদ্ধে অভিযান পরিচালনা করবে সিটি করপোরেশন। এজন্য অটোরিক্সা, চার্জার রিক্সা ও চালকদের লাইসেন্স সাথে রেখে প্রদর্শন করার অনুরোধ জানানো হয়েছে। এছাড়া অটোরিক্সার চাকা দিয়ে চার্জার অটোরিক্সা তৈরি অথবা ১৪ সেন্টিমিটারের ঊর্ধ্বে চাকা ব্যবহার থেকে কারখানা মালিকদের বিরত থাকার নির্দেশ প্রদান করা হয়েছে। অন্যথায় কারাখানা মালিকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
সভায় উপস্থিত ছিলেন রাসিকের ১১নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম তজু, প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সালেহ মোঃ নুর-ঈ-সাঈদ, আরএমপির সিনিয়র ট্রাফিক ইন্সপেক্টর মোফাখখারুল ইসলাম, সহকারী প্রকৌশলী আহমেদ আল মঈন পরাগ, ট্যাক্সেশন কর্মকর্তা (লাইসেন্স) সারোয়ার হোসেন, উপ-ট্যাক্সেশন কর্মকর্তা কাজী আনোয়ারা দিল, পরিদর্শক (যানবাহন) সাইদুল ইসলাম, রাজশাহী মহানগর ইজিবাইক মালিক শ্রমিক সমবায় সমিতির সভাপতি মোঃ শরিফুল ইসলাম সাগর, সাধারণ সম্পাদক রিমন শেখ, রাজশাহী মহানগর জাতীয় রিক্সা ভ্যান শ্রমিক লীগ মোঃ লিয়াকত আলী, রাজশাহী মহানগর ইজিবাইক শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. রাশেদুজ্জামান রাশেদ, সাধারণ সম্পাদক মো. রফিকুল ইসলাম।

SHARE