ধর্ষক যেই হোক, শাস্তি দিতে হবে কঠোর

33

স্টাফ রিপোর্টার : রাজশাহী রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদ আয়োজিত নারী ও শিশু ধর্ষণবিরোধী মানববন্ধনে বক্তারা বলেন, নারী ও শিশু ধর্ষক যেই হোক, তাকে দ্রুত বিচারের আওতায় এনে কঠোর শাস্তি নিশ্চিত করতে হবে। বুধবার বিকালে সাহেববাজার জিরো পয়েন্টে এই কথা বলেন নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, ধর্ষণ এমন এক পর্যায়ে গিয়ে ঠেকেছে যে শুধু ধর্ষকই নয়, ধর্ষকদের পিছনে মদদদাতাকে খুঁজে বের করে তাদের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা করতে হবে। দীর্ঘদিন ধরে বিচারহীনতার যে সংস্কৃতি চলে আসছে, তা পরিহার করে নারী ধর্ষণ ও নারী নির্যাতনের মত অনৈতিক কাজের সাথে জড়িতদের দ্রুত বিচার করে কঠোর শাস্তি নিশ্চিত করতে হবে। এর বিরুদ্ধে সামাজিক সচেতনতা সৃষ্টি করে ঐক্যবদ্ধ সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।

রাজশাহী রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদের সহ-সভাপতি দুলাল চন্দ্র রায়ের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন রাজশাহীর নাট্যব্যক্তিত্ব মলয় কুমার ভৌমিক, ঘাতক দালাল নির্মূল কমিটির মহানগর সাধারণ সম্পাদক সুজিত সরকার, মহিলা পরিষদের জেলা সাধারণ সম্পাদক অঞ্জনা সরকার, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক দিলীপ কুমার ঘোষ, রাজশাহী মহানগর জাসদের সাধারণ সম্পাদক আমিরুল কবির বাবু, গণসংহতি আন্দোলনের জেলা আহবায়ক মুরাদ মুর্শেদ, ছাত্র ফেডারেশনের পক্ষে জিন্নাত আরা, আওয়ামী সাংস্কৃতিক ফোরামের সভাপতি নিতাই কুমার সরকার, সাবেক ছাত্র নেতা তামিম সিরাজী প্রমুখ। মানববন্ধন চলাকালীন সমাবেশ পরিচালনা করেন মনিরা রহমান মিঠি।

মানববন্ধনে ধর্ষকদের বিচার দাবি সম্বলিত প্ল্যাকার্ড বহন করতে দেখা যায়।

SHARE