চারঘাট উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত

40

স্টাফ রিপোর্টার : রাজশাহীর চারঘাট উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে সোমবার আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদ কর্তৃক আয়োজিত সভায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহ্রিয়ার আলম প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

সভায় উপজেলা আইন-শৃঙ্খলা পরিস্থিতি, নারী ও শিশু পাচার রোধ, জঘন্য অপরাধসমূহ নিয়ন্ত্রণ, জঙ্গি ও সন্ত্রাসী কার্যক্রম প্রতিরোধ, নির্মূল ও নিয়ন্ত্রণ, মাদক নিয়ন্ত্রণ, কোভিড-১৯ পরিস্থিতি, মোবাইল কোর্ট পরিচালনা, আসন্ন শারদীয় দূর্গাপূজা সুষ্ঠুভাবে উদযাপন এবং গ্রাম আদালত পরিচালনা ও মামলা সংক্রান্ত বিষয় আলোচনা হয়। এ সময় উপজেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি সম্পর্কে প্রতিমন্ত্রীকে অবহিত করা হয়।

অনুষ্ঠানে পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার দিক থেকে চারঘাট উপজেলা খুব একটা পিছিয়ে নেই। তবে এ উপজেলাকে আরো আধুনিক করে গড়ে তুলতে হবে। নৌ-পুলিশিং কার্যক্রম অব্যাহত থাকায় এ অঞ্চলে আইন শৃঙ্খলা পরিস্থিতি আরো উন্নতি হয়েছে বলে তিনি জানান।

এ সময় মাদক নিয়ন্ত্রণ, ইভটিজিং (যৌন হয়রানি) ও বাল্যবিবাহ প্রতিরোধ, জঙ্গি ও সন্ত্রাসী কার্যক্রম প্রতিরোধ, নির্মূল ও নিয়ন্ত্রণের জন্য সামাজিক সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সর্বস্তরের মানুষকে নিয়ে সামাজিক আন্দোলন গড়ে তোলা এবং মসজিদের খুৎবায় মাদক ও জঙ্গিবাদ বিরোধী বক্তব্য প্রদানের ব্যবস্থা গ্রহণের ওপর গুরুত্বারোপ করা হয়।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার সৈয়দা সামিরার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপজেলা চেয়ারম্যান মো. ফকরুল ইসলাম, পৌর মেয়র, অফিসার ইনচার্জ, উপজেলা পর্যায়ের বিভিন্ন সরকারি দপ্তর ও সংস্থার কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও ইউপি চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।

SHARE