কক্সবাজারের ৮ থানায় নতুন ওসির যোগদান

107

অনলাইন ডেস্ক : কক্সবাজার জেলার আটটি থানার অফিসার ইনচার্জ (ওসি) ছাড়াও ৩৪ পুলিশ ইন্সপেক্টরকে দেশের বিভিন্ন স্থানে একযোগে ইতোমধ্যে বদলি করা হয়েছে। শুক্রবার রাতে আট থানায় শূন্য হওয়া পদে নতুন ওসিদের পদায়ন করা হয়েছে।

কক্সবাজার পুলিশ সুপার মো. হাসানুজ্জামান পিপিএম স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানা গেছে। নতুনভাবে দায়িত্ব নেয়া ওসিরা হচ্ছেন- কক্সবাজার সদর মডেল থানায় ওসি পদে যোগদান করছেন সাতক্ষীরা থেকে আসা পুলিশ পরিদর্শক শেখ মুনিরুল গীয়াস। টেকনাফ মডেল থানার ওসি পদে সিরাজগঞ্জ থেকে আসা পুলিশ পরিদর্শক মো. হাফিজুর রহমান।

উখিয়া থানার ওসি পদে সুনামগঞ্জ থেকে আসা পুলিশ পরিদর্শক আহাম্মদ সনজুর মোরশেদ। মহেশখালী থানায় ওসি পদে নওগাঁ থেকে আসা পুলিশ পরিদর্শক মো. আবদুল হাই।

চকরিয়া থানায় ওসি পদে গোপালগঞ্জ থেকে আসা পুলিশ পরিদর্শক সাকের মো. জুবায়ের। রামু থানায় ওসি পদে নীলফামারী থেকে আসা পুলিশ পরিদর্শক কেএম আজমিরুজ্জামান। পেকুয়া থানায় ওসি পদে ডিএমপি থেকে আসা পুলিশ পরিদর্শক মো. সাইফুর রহমান মজুমদার পিপিএম। কুতুবদিয়স থানায় ওসি পদে মৌলভীবাজার থেকে আসা পুলিশ পরিদর্শক মো. জালাল উদ্দিনকে পদায়ন করা হয়েছে।

চট্টগ্রাম রেঞ্জ দপ্তর স্মারক নং- প্রশা/০৯/২০২০ (অংশ) ১১৮৫৩(৬৪), তাং-২৪/৯/২০২০ মোতাবেক কক্সবাজার জেলায় যোগদানকৃত এসব পুলিশ পরিদর্শককে জনস্বার্থে উল্লেখিত থানায় বদলি করা হয় বলে জানা গেছে।

পুলিশ সুপার মোহাম্মদ হাসানুজ্জামান জানান, কক্সবাজারের কনস্টেবল থেকে পুলিশ সুপার পর্যন্ত জেলা পুলিশের সকল জনবল বদলি করা হয়েছে। বদলি হওয়া মোট জনবলের সংখ্যা ১৪৮৭ জন। সমপরিমাণ জনবলও কক্সবাজার জেলা পুলিশে বদলি করা হয়েছে। তাদের অধিকাংশই ইতোমধ্যে জেলা পুলিশে যোগদান করেছেন। ৮ থানার পর পর্যায়ক্রমে জেলা পুলিশের গুরুত্বপূর্ণ পদ গুলোতে জেলায় বদলি হয়ে আসা কর্মকর্তাদের পদায়ন করা হবে।

গত ৩১ জুলাই টেকনাফের মেরিন ড্রাইভ রোডে পুলিশ চেকপোস্টে পুলিশের গুলিতে মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান নিহতের ঘটনায় পুলিশের ভাবমূর্তি উদ্ধারের অংশ হিসেবে পুলিশের এই রদবদল বলে মনে করছেন বিশ্লেষক মহল।

SHARE