উপনির্বাচনে রাতে ভোট হওয়ার কোনো সুযোগ নেই : ঈশ্বরদীতে সিইসি

62

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি : ঈশ্বরদী-আটঘোরিয়া (পাবনা-৪) আসনের উপনির্বাচনে রাতে ভোট হওয়ার কোনো সুযোগ নেই বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা। বুধবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে ঈশ্বরদীতে বাংলাদেশ সুগারক্রপ রিচার্স ইন্সটিটিউট (বিএসআরআই) মিলনায়তনে প্রিজাইডিং অফিসারদের সঙ্গে মত বিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।
প্রধান অতিথির বক্তব্যে তিনি পাবনা-৪ আসনের উপনির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের জন্য প্রিজাইডিং অফিসারদের প্রতি আহবান জানান। তিনি বলেন, করোনা ক্রান্তিকালে গণতন্ত্রকে স্বাভাবিক গতিতে এগিয়ে নেয়ার লক্ষে এই নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। স্বাস্থ্যবিধি মেনে নিরপেক্ষ দৃষ্টিকোণ থেকে দায়িত্ব পালনের মাধ্যমে সুষ্ঠুভাবে নির্বাচন পরিচালনা করতে হবে। সকালে ব্যালট পেপার কেন্দ্রে পৌঁছানোর নতুন নিয়ম প্রসংগে তিনি বলেন, অতীতের নানা রকম অভিযোগ থেকে পরিত্রাণের জন্যই এই ব্যবস্থা। নির্বাচন ব্যবস্থার জন্য এটি অপমানজনক হলেও সতর্কতা অবলম্বনের জন্য নির্বাচন কমিশন এই সিদ্ধান্ত গ্রহণ করেছে। এখানে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের পরিবেশ রয়েছে জানিয়ে সিইসি বলেন, প্রত্যেক প্রার্থীর জন্য সমান অধিকার নিশ্চিত করার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সেজন্য এখানে শান্তিপূর্ণভাবে ভোট অনুষ্ঠিত হবে বলে তিনি আশা পোষণ করেছেন।
সভায় অন্য অতিথিদের মধ্যে ছিলেন, নির্বাচন কমিশন সচিবালয়ের সিনিয়র সচিব আলমগীর, সিনিয়র সচিব ফরহাদ আহম্মেদ খান, পাবনা জেলা প্রশাসক কবির মাহমুদ, পুলিশ সুপার রফিকুল ইসলাম, আঞ্চলিক নির্বাচন অফিসার ফরিদুল ইসলাম। সভাপতিত্ব করেন, জেলা নির্বাচন অফিসার আব্দুল লতিফ শেখ।
বক্তব্য রাখেন, ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) সেখ নাসীর উদ্দিন, প্রিজাইডিং অফিসার শহিদুল ইসলাম, প্রধান শিক্ষক ফজলুর রহমান প্রমুখ।
প্রসঙ্গত পাবনা-৪ আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ গত ২ এপ্রিল ইন্তেকাল করায় এই আসনে আগামী ২৬ সেপ্টেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। এ আসনে আওয়ামী লীগের প্রার্থী মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস, বিএনপির প্রার্থী হাবিবুর রহমান হাবিব এবং জাতীয় পার্টির প্রার্থী রেজাউল করিম প্রতিদ্বন্দি¦তা করছেন।

SHARE