সাংবাদিকদের সাথে আরএমপির নয়া কমিশনারের মতবিনিময়

69

স্টাফ রিপোর্টার : রাজশাহী মেট্রোপলিটন পুলিশের নবনিযুক্ত কমিশনার আবু কালাম সিদ্দিক বলেছেন, পুলিশের সদস্যদের বলেছি, পুলিশে খারাপ লোকের কোনো দরকার নেই। মাদকাসক্ত, দুর্নীতিবাজ-কারোর স্থান নেই পুলিশে। এসব যদি করতে হয় তাহলে পুলিশ বাহিনীতে থাকার দরকার নেই। এমনকি পুলিশের কোনো সদস্যদের বিরুদ্ধে যদি কোনো ব্যক্তিকে মাদক দিয়ে ফাঁসানোর অভিযোগ পাওয়া যায় তার বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে। মাদকের বিরুদ্ধে আমাদের অবস্থান জিরো টলারেন্স।

রাজশাহীতে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন, রাজশাহী মেট্রোপলিটন পুলিশে নয়া কমিশনার আবু কালাম সিদ্দিক। আজ শনিবার সকাল সাড়ে ১০টার দিকে রাজশাহী পুলিশ লাইন মাঠে সাংবাদিকদের সঙ্গে মিট দ্যা প্রেসে অংশগ্রহণ করেন তিনি। মতবিনিময় সভায় এসব কথা বলে পুলিশ কমিশনার।

এসময় রাজশাহী মেট্রপলটন পুলিশের অতিরিক্ত কমিশনার প্রশাসন সুজায়েত ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার সালমা বেগম, উপ পুলিশ কমিশনার সদর রশিদুল হাসান, উপ পুলিশ কমিশনার সাজিদ হোসেনসহ ঊর্ধ্বতন কর্মকর্তা ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

পুলিশ কমিশনার বলেন, রাজশাহী মেট্রোপলিটন পুলিশকে ঢেলে সাজাতে চাই। সার্ভিস ওরিয়েন্টেড পুলিশ বাহিনী চাই। যাতে মানুষের দোরগোড়ায় পুলিশিং ব্যবস্থা পৌঁছে দিতে পারি।যাতে রাজশাহীর মানুষ নির্বিঘ্নে ও নিশ্চিন্তে চলাফেরা করতে পারেন। রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র মহোদয় এ বিষয়ে আমাদের সহযোগিতা করবেন বলে জানিয়েছেন।

রাজশাহীর আইনশৃঙ্খলা নিরাপদ ও নির্বিঘ্ন রাখতে গণমাধ্যমকর্মীদের সহযোগিতা চেয়ে পুলিশ কমিশনার বলেন, আপনাদের সহযোগিতাই একটি সুন্দর ও নিরাপদ সমাজ তৈরিতে ভূমিকা রাখবে। আপনারা বস্তুনিষ্ট তথ্য দিয়ে সহযোগিতা করবেন।

এসময় সাংবাদিকরা রাজনৈতিক ক্ষমতা ব্যবহার করে যুগের পর যুগ মেট্রোপলিটন পুলিশে থাকা, মাদক দিয়ে নিরাপরাধ ব্যক্তিকে ফাঁসানো, সাইবার ক্রাইম ইউনিট সচল করা, মাদক ব্যবসা বন্ধে কমিশনারকে নানা ধরনের পরামর্শ দেন। কমিশনার সেইসব বিষয়ে কার্যকর পদক্ষেপ নিতে কাজ করবেন বলে জানান।

SHARE