‘রাজনীতির দর্শন ও মুক্তিযুদ্ধ’ বইয়ের মোড়ক উন্মোচন

45

স্টাফ রিপোর্টার: মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. সাইদুল ইসলামের লেখা ‘ফিরে দেখা, রাজনীতির দর্শন ও মুক্তিযুদ্ধ’ বইয়ে প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেল সাড়ে ৫টায় রাজশাহী নগরীর রেলগেটে জেলা মুক্তিযোদ্ধা সংসদ ভবনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বইটির মোড়ক উন্মোচন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। তিনি বলেন, অনেক মুক্তিযোদ্ধা মৃত্যুবরণ করেছেন। এখনো যারা বেঁচে আছেন, তাদেরকে বই লেখার আহ্বান জানাই। মুক্তিযুদ্ধে নিজে যা দেখেছেন, সেইভাবে যাতে লিখেন। তাহলে আমাদের নতুন প্রজন্ম অনেক কিছু জানতে পারে।

মেয়র বলেন, মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট সাইদুল ইসলামের লেখা বইটি অন্যান্য মুক্তিযোদ্ধাদের অনুপ্রাণিত করবে। বইটি থেকে আমরা অনেক অজানা তথ্য ও ঘটনা জানতে পারব। আমি বিশ^াস করি নতুন প্রজন্ম অনেক অজানা তথ্য জানতে পারবে, অন্যকে জানাবে এবং মুক্তিযুদ্ধের আদর্শে নিজেদের জীবন গড়বে।

বইটির লেখক মুক্তিযোদ্ধা সাইদুল ইসলাম বলেন, মহান মুক্তিযুদ্ধের সময় বইটি লেখা ইচ্ছে হয়েছিল। পরবর্তীতে অনেকে আমাকে অনুপ্রেরণা জুগিয়েছেন। তৎকালীন রাজনীতি এবং মহান মুক্তিযুদ্ধের বিভিন্ন প্রেক্ষাপট নিয়ে বইটি লিখেছি।

প্রকাশনা অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ন্যাপ-কমিউনিস্ট পার্টি-ছাত্র ইউনিয়ন, বিশেষ গেরিলা বাহিনী, রাজশাহী সমন্বয় কমিটির সমন্বয়ক মোস্তাফিজুর রহমান খান আলম। বিশেষ অতিথি ছিলেন মুক্তিযোদ্ধা প্রফেসর রুহুল আমিন প্রামানিক, জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি নূর কতুবুল আলম মান্নান, ভাষা সৈনিক মোশাররফ হোসেন আখুঞ্জি, মুক্তিযোদ্ধা ডা. আব্দুল মান্নান, মুক্তিযোদ্ধা মতিউর রহমান ও রাজশাহী সিটি করপোরেশনের প্যানেল মেয়র-১ ও ১২নম্বর সরিফুল ইসলাম বাবু। অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধাবৃন্দ, রাসিকের ২নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. নজরুল ইসলাম, ১৩নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

SHARE