প্রণব মুখোপাধ্যায়ের মৃত্যুতে মেয়র লিটনের শোক প্রকাশ

39

স্টাফ রিপোর্টার : ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি ও ভারতীয় জাতীয় কংগ্রেসের প্রবীণ নেতা প্রণব মুখোপাধ্যায় এঁর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। আজ সোমবার এক শোক বার্তায় মেয়র তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

শোক বার্তায় মেয়র বলেন, বাংলাদেশের অকৃত্রিম বন্ধু ছিলেন প্রণব মুখোপাধ্যায়। বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধে প্রত্যক্ষভাবে সাহায্য-সহযোগিতা করেছেন তিনি। দেশের জাতীয় ইতিহাসে তাঁর অমূল্য অবদানের কথা স্বর্ণাক্ষরে লিপিবদ্ধ রয়েছে। প্রণব মুখোপাধ্যায় রাষ্ট্রপতি থাকাকালে বাংলাদেশ ও ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো সুদৃঢ় হয়। বাংলাদেশের ক্ষেত্রে তাঁর অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে।

শোক বার্তায় মেয়র আরো বলেন, ছোটবেলায় খুব কাছ থেকে তাঁকে দেখার সুযোগ হয়েছে। ১৯৭৩ সালের কলকাতার গ্র্যান্ড হোটেলে ভারতের তৎকালীন বাণিজ্যমন্ত্রী প্রণব মুখোপাধ্যায়ের সাথে আমার পিতা বাংলাদেশের তৎকালীন শিল্পমন্ত্রী এ.এইচ.এম কামারুজ্জামান বৈঠক করেছিলেন। পিতার সাথে সেখানে আমি ও আমার ছোট ভাই ছিলাম। তখন তাঁকে কাছ থেকে দেখার সুযোগ হয়েছিল। আমি সেই স্মৃতিকে শ্রদ্ধার সাথে স্মরণ করছি।

SHARE