জয়পুরহাটে অগ্নিদগ্ধ হয়ে একই পরিবারের ৮ জন নিহত

275

জয়পুরহাট প্রতিনিধি : জয়পুরহাট শহরের আরামনগর এলাকায় রাইস কুকার থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিট হয়ে আগুন লেগে একই পরিবারের ৮ জন মারা গেছে। বুধবার রাত সাড়ে ৯টার দিকে এ অগ্নিকা-ে ঘটনাস্থলেই ৩ জন নিহত হন। বাকি ৫ জনকে ঢাকায় উন্নত চিকিৎসা দেয়ার জন্য নিয়ে যাওয়ার সময় পথিমধ্যেই তারা মারা যান। নিহতরা হলেনÑ জয়পুরহাট পৌর শহরের আরাম নগর এলাকার দুলাল হোসেন (৬৬), তার স্ত্রী মোমেনা বেগম (৬০), মেয়ে বৃষ্টি (১৪), হাসি (১৫) ও খুশি (১৫), ছেলে মোমিন আহম্মেদ (৩৫), মোমিনের স্ত্রী পরিনা বেগম (৩২) ও তাদের দেড় বছরের ছেলে নূর হোসেন।
পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্র জানায়, রাতে মোমেনা বাসায় রাইস কুকারে রান্না করছিলেন এ সময় বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয় এবং পুরো বাড়িতে আগুন ধরে যায়। এতে ওই পরিবারের তিনজন ঘটনাস্থলেই মারা যায়। গুরুতর আহতদের স্থানীয়রা উদ্ধার করে জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালে ভর্তি করেন। সেখানে তাদের অবস্থার অবনতি হলে ঢাকা নিয়ে যাওয়ার পথিমধ্যে বাকি ৫ জনের মৃত্যু হয় বলে নিশ্চিত করেন অ্যাম্বুলেন্সের ড্রাইভার মজনু মিয়া।
প্রত্যক্ষদর্শী এলাকাবাসী আহসান ও রমিছা জানান, আগুন দেখে আমরা এগিয়ে গিয়ে জানালা ভেঙে পরিবারের ৮ সদস্যের মধ্যে শিশুসহ পাঁচজনকে বের করতে পারলেও আগুনের তাপের কারণে অন্যদের বের করা সম্ভব হয়নি।
জয়পুরহাট ফায়ার সার্ভিসের পরিদর্শক সিরাজুল ইসলাম জানান, দুটি ইউনিট মিলে আমরা আগুন নিভাতে সক্ষম হই। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে রাইস কুকারের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। জয়পুরহাট পুলিশ সুপার রশিদুল হাসান বলেন, ফায়ার সার্ভিস ও পুলিশ বিভাগ ঘটনার তদন্ত করবে। এ ব্যাপারে ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

SHARE