টুঙ্গিপাড়া এক্সপ্রেসের যাত্রা শুরু

150

স্টাফ রিপোর্টার : রাজশাহী ও গোপালগঞ্জের মধ্যে যাত্রা শুরু করলো টুঙ্গিপাড়া এক্সপ্রেস। বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ট্রেনটির উদ্বোধন করেন। পরে শুক্রবার সকাল ৬টা ৪৫ মিনিটে গোপালগঞ্জের গোবরা রেলস্টেশন থেকে রাজশাহীর উদ্দেশ্যে যাত্রা করে।

দুপুর দেড়টায় টুঙ্গিপাড়া এক্সপ্রেস রাজশাহী রেলওয়ে স্টেশনে ঢোকে। পরে বেলা সাড়ে ৩টায় ট্রেনটি আবার রাজশাহী থেকে গোপালগঞ্জের উদ্দেশ্যে যাত্রা শুরু করে। রাজশাহী সিটির মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন এই যাত্রার উদ্বোধন করেন। এ সময় তিনি যাত্রীর ফুলের শুভেচ্ছা জানান এবং মিষ্টিমুখ করান।

এ সময় তিনি বলেন, রাজশাহী-টুঙ্গিপাড়া রেলযোগাযোগ উন্নয়নের মাইলফলক। এই রেলপথ বর্তমান সরকারের সুষম উন্নয়নের একটি দৃষ্টান্ত। পশ্চিমাঞ্চল রেলওয়ের জেনারেল ম্যানেজার মজিবুর রহমান বলেন, গোপালগঞ্জ-রাজশাহী রেলপথ দুইপাড়ের মানুষের মধ্যে সেতু হিসেবে কাজ করবে।

টুঙ্গিপাড়া এক্সপ্রেসে ৮টি কোচ আছে। রাজশাহী-ঈশ্বরদী গোবরা রুটে চলাচল করবে। সপ্তাহের সোম ও মঙ্গলবার ছাড়া বাকি ৫ দিন এই ট্রেন চলাচল করবে। মাত্র ছয় ঘণ্টায় ২৫৬ কিলোমিটার পাড়ি দেবে ট্রেনটি। এতে খুব সহজেই রাজশাহীর সঙ্গে গোপালগঞ্জের যোগাযোগ হবে।

রাজশাহী রেলওয়ে স্টেশনের ম্যানেজার গোলাম মোস্তফা জানান, টুঙ্গিপাড়া এক্সপ্রেস প্রতিদিন সকাল ৬টা ৪৫ মিনিটে গোপালগঞ্জের গোবরা থেকে ছাড়বে। বেলা ১১টা ৫০ মিনিটে ট্রেনটি ঈশ্বরদী জংশন স্টেশনে পৌঁছাবে। এরপর দুপুর ১২টা ১০ মিনিটে রাজশাহীর উদ্দেশে ছেড়ে পৌঁছাবে দুপুর ১টা ৩০ মিনিটে।

পরে রাজশাহী একই ট্রেন বিকেল ৩টা ৩০ মিনিটে ছেড়ে যাবে। ৩টা ৪০ মিনিটে ট্রেনটি ঈশ্বরদী থেকে গোপালগঞ্জের গোবরার উদ্দেশে ছেড়ে যাবে। পৌঁছাবে রাত ১০টায়। ট্রেনে শোভন চেয়ার ও এসি কোচ রয়েছে। সাধারণ মানুষ স্বল্প সময়ে, অল্প খরচে রাজশাহী থেকে গোপালগঞ্জ যাতায়াত করতে পারবে।

SHARE